১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:২১

টরন্টোয় ভাষা স্মৃতিসৌধের তহবিল সংগ্রহে সহায়তা করবেন আফজাল-অপি

অনলাইন ডেস্ক

টরন্টোয় ভাষা স্মৃতিসৌধের তহবিল সংগ্রহে সহায়তা করবেন আফজাল-অপি

টরন্টোয় আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতিসৌধ নির্মাণে তহবিল সংগ্রহে সহযোগিতা দিবেন অভিনেতা আফজাল হোসেন ও অপি করিম। আগামী ২২ সেপ্টেম্বর সন্ধ্যায় কেনেডি কনভেনশন সেন্টারে তহবিল সংগ্রহের লক্ষে আয়োজিত নৈশভোজে এই দুই তারকা যোগ দিচ্ছেন বলে আয়োজকরা জানিয়েছেন।  

টরন্টো ঢাকা কালচারাল নেটওয়ার্কের (টিডিসিএন) আমন্ত্রণে জনপ্রিয় দুই অভিনেতা বর্তমানে কানাডায় রয়েছেন। মাতৃভাষা স্মৃতিসৌধের জন্য তহবিল সংগ্রহে সহযোগিতা এবং উৎসাহ দিতে দুই তারকাকে সম্পূর্ণ বিনা পারিশ্রমিকে তহবিল সংগ্রহের নৈশভোজে নিয়ে আসছে টিডিসিএন। 

প্রসঙ্গত, ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে বাঙালিদের প্রাণকেন্দ্র ডেনফোর্থ সংলগ্ন ডেনটনিয়া পার্কে এই স্মৃতিসৌধ নির্মিত হবে। স্মৃতি সৌধ নির্মানের ব্যয় নির্বাহের জন্য কমিউনিটির সর্বস্তরের মানুষের কাছ থেকে তহবিল সংগ্রহ করছেন উদ্যোক্তারা। 

অর্গানাইজেশন ফর টরন্টো ইন্টারন্যাশনাল মাদার ল্যাঙ্গুয়েজ ডে মনুমেন্ট ইনক (ওটিএমএলডি) নামে একটি অলাভজনক প্রতিষ্ঠান স্মৃতিসৌধ নির্মাণে টরন্টো সিটি কর্পারেশনের সাথে সমন্বয় করে যাচ্ছে। সংগঠনের পরিচালনা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব নিয়েছেন কমিউনিটির সকল মহলের কাছে গ্রহনযোগ্য ব্যক্তিত্ব ব্যারিষ্টার চয়নিকা দত্ত। তিনি ব্যক্তিগতভাবে বিভিন্নস্থানে ছুটে বেড়াচ্ছেন স্মৃতিসৌধের তহবিল সংগ্রহের জন্য।

সংগঠনের প্রেসিডেন্ট ম্যাক আজাদ বলেন, প্রবাসের সর্বস্তরের বাঙালিকে এই উদ্যোগের সাথে একাত্ম করতে, তাদের অংশিদারিত্ব নিশ্চিত করতে এই তহবিল সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়েছে। 
তিনি বলেন, আমরা চাই প্রতিটি প্রবাসী বাঙালি এই উদ্যোগের সঙ্গে সম্পৃক্ত হন। তিনি নৈশভোজে যোগ দেয়ার জন্য কমিউনিটির সবাইকে আমন্ত্রন জানান।

আগামী শনিবার সন্ধ্যা ৬টা থেকে তহবিল সংগ্রহ নৈশভোজে কমিউনিটির সর্বস্তরের সদস্যদের আমন্ত্রন জানানো হয়েছে। জনপ্রতি ১০০ ডলার টিকেট ধরা হয়েছে।


বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর