শিরোনাম
প্রকাশ : ১৩ জুলাই, ২০২০ ১৩:৫৮

‘সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল’র সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

‘সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল’র সভা অনুষ্ঠিত

সিডনির ইঙ্গেলবার্ণস্থ থাইবার্ণ রেস্তোরাঁয় অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি লেখক, সাংবাদিক ও সংবাদকর্মীদের বৃহত্তম সংগঠন ‘সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল’ এর কার্যনির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় গত শনিবার (১১ জুলাই) সন্ধ্যায় এ সভা অনুষ্ঠিত হয়।

কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি আবদুল্লাহ ইউসুফ শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মাদ আবদুল মতিনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলওয়াত করা হয়। সভায় কাউন্সিলের কার্যক্রমকে আরো গতিশিল করার জন্য বিভিন্ন মতামত পেশ করে বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি আসলাম মোল্লা, কার্যনির্বাহী পরিষদের সদস্য নাইম আবদুল্লাহ ও ফজলে রাব্বি, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল আউয়াল, কোষাধ্যক্ষ মাকসুদা সুলতানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান সুমন এবং মিডিয়া ও কমুনিকেশন সম্পাদক আসিফ ইকবাল। 

সভায় সর্বসম্মতিক্রমে ‘ডিরেক্সলার এ্যান্ড পার্টনার্স’ ব্যারিস্টার এ্যান্ড সলিসিটর কোম্পানিকে সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিলের লিগ্যাল টিম এবং ব্যারিস্টার হামাদ জেরেইকাকে প্রধান আইন উপদেষ্টা নিয়োগের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও কাউন্সিলের সকল সদস্যদের জন্য ‘প্রেস আইডি কার্ড’ ও কোর্ট পিন, পুলওভার ব্যান্যার তৈরী, বাৎসরিক ক্যালেন্ডার, কমিউনিটি সভা, উপ-কমিটি গঠন, নতুন সদস্য নিয়োগ, জাতীয় দিবস সমূহ পালন, জুম মিটিং সহ বিভিন্ন কার্যক্রমের সিদ্বান্ত গৃহীত হয়। 

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আসলাম মোল্লা তার প্রতিষ্ঠান ‘অজ প্রিন্টিং’ এর পক্ষ থেকে কাউন্সিলের সকল সদস্যদের জন্য সৌজন্যমূলকভাবে প্রেস আইডি কার্ড ও পুলওভার ব্যান্যার তৈরী করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। করোনা পরিস্থিতির কারণে সংগঠনের সভাপতি ড. এনামুল হক মেলবোর্ন থেকে অনুষ্ঠানে অংশগ্রহণ করতে না পেরে দুঃখ প্রকাশ করেন। সবশেষে নৈশভোজ এবং মহামারি করোনাভাইরাস থেকে মুক্তির জন্য দোয়া ও মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর