২৩ নভেম্বর, ২০২০ ১৮:০৯

চীনের কুনমিংয়ে বাংলাদেশের কনসাল জেনারেল আমিনুল

নিজস্ব প্রতিবেদক

চীনের কুনমিংয়ে বাংলাদেশের কনসাল জেনারেল আমিনুল

এ এফ এম আমিনুল ইসলাম

বাংলাদেশ কনসুলেট জেনারেল কুনমিং চীনে কনসাল জেনারেল হিসেবে এ এফ এম আমিনুল ইসলাম আজ যোগদান করেছেন। এর আগে কুনমিংয়ে বাংলাদেশের কনসাল জেনারেল পররাষ্ট্র ক্যাডার তৌহিদুল ইসলামকে সিঙ্গাপুরের হাইকমিশনার পদে বদলির প্রেক্ষিতে কুনমিংয়ের কনসাল জেনারেল পদটি শূন্য হলে পররাষ্ট্র মন্ত্রণালয় এ এফ এম আমিনুল ইসলামকে এই পদে নিয়োগ দেয়। 

আমিনুল ইসলাম বিসিএস (তথ্য) ক্যাডারের ৯ম ব্যাচের একজন কর্মকর্তা। তিনি তথ্য অধিদপ্তরের উপ-প্রধান তথ্য অফিসার এবং মন্ত্রিপরিষদ বিভাগ ও কয়েকটি মন্ত্রণালয়ে জনসংযোগ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

তিনি তথ্য অধিদপ্তরে প্রটোকল শাখায় কর্মরত থাকাকালীন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গুরুত্বপূর্ণ অনুষ্ঠান সমূহের প্রেস কভারেজ বিষয়ে সংশ্লিষ্ট প্রেস উইং এর সাথে এবং বাংলাদেশ সফরে আগত বিভিন্ন দেশের ভিভিআইপি গানের অনুষ্ঠান সমূহের প্রেস কভারেজের বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার উইংয়ের সঙ্গে লিয়াঁজো-সমন্বয়ের দায়িত্ব পালন করেছেন। 

তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার উইংয়ের পরিচালক, কনসুলার ও কল্যাণ উইংয়ের পরিচালক এবং বাংলাদেশ দূতাবাস ভিয়েতনামে কাউন্সিলর ও হেড অব চ্যান্সেরী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর