৩ ডিসেম্বর, ২০২০ ১০:৩৪

পররাষ্ট্র বিষয়ক কমিটির চেয়ারম্যান হচ্ছেন কংগ্রেসম্যান গ্রেগরী মিক্স

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

পররাষ্ট্র বিষয়ক কমিটির চেয়ারম্যান হচ্ছেন কংগ্রেসম্যান গ্রেগরী মিক্স

নিউইয়র্ক কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-৫ থেকে নির্বাচিত (ডেমক্র্যাট) কংগ্রেসম্যান গ্রেগরী মিক্স প্রতিনিধি পরিষদে পররাষ্ট্র বিষয়ক কমিটির চেয়ারম্যান হচ্ছেন।  প্রতিনিধি পরিষদে বুধবার ডেমক্র্যাটিক স্টিয়ারিং কমিটির নির্বাচনে সবচেয়ে বেশী ভোট পেয়েছেন কুইন্সের বাংলাদেশী ও অফ্রিকান কমিউনিটির জনপ্রিয় নেতা গ্রেগরী মিক্স। 

এই পদে অধিষ্ঠিত হতে আগ্রহী টেক্সাসের জোয়াকুইন ক্যাস্ট্রো পেয়েছেন ১৩ ভোট এবং ক্যালিফোর্নিয়ার ব্র্যাড শারমেন পেয়েছেন ১০ ভোট। 

উল্লেখ্য, ২০১৩ সাল থেকেই লাগাতারভাবে নির্বাচিত হয়ে আসছেন কংগ্রেসনাল বাংলাদেশ ককাসের এই প্রভাবশালী মেম্বার। বর্তমান কংগ্রেসে তিনি পররাষ্ট্র বিষয়ক কমিটির সিনিয়র সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। জানুয়ারিতে নতুন টার্মে চেয়ারম্যানের দায়িত্ব পাবেন। বাংলাদেশী-আমেরিকানদের ঘনিষ্ঠজন হিসেবে তার এই নির্বাচনে ডেমক্র্যাটিক পার্টির কুইন্স ডিস্ট্রিক্ট লিডার এটর্নী মঈন চৌধুরীও সোচ্চার ছিলেন। 

বিপুল ভোটে বিজয়ী হবার পর প্রবাসীদের এবং বাংলাদেশের মানুষের পক্ষ থেকে গ্রেগরী মিক্সকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে এটর্নী মঈন চৌধুরী বলেছেন, বাংলাদেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে তাঁর মাধ্যমে অনেক কিছুই আদায় করা সম্ভব হবে। ইতিপূর্বে অনেক ক্ষেত্রেই তিনি বাংলাদেশের পক্ষে অবস্থান নিয়েছেন ক্যাপিটল হিলে। 

প্রসঙ্গত: উল্লেখ্য যে, গত নির্বাচনে হেরে যাওয়ায় এই কমিটির চেয়ারম্যানশিপ হারালেন নিউইয়র্ক কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-১৬ এর দীর্ঘদিনের কংগ্রেসম্যান ইলিয়ট এল এঞ্জেল। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর