শিরোনাম
প্রকাশ : ২৮ মে, ২০২১ ১৫:৩৮
প্রিন্ট করুন printer

কাতারে পঞ্চম ধাপে খুলে দেওয়া হলো সব প্রতিষ্ঠান

আমিন ব্যাপারী, কাতার প্রতিনিধি

কাতারে পঞ্চম ধাপে খুলে দেওয়া হলো সব প্রতিষ্ঠান
Google News

কাতারে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমে আসায় স্বাভাবিক হচ্ছে জনজীবন। তাই শর্তসাপেক্ষে আজ শুক্রবার পঞ্চম ধাপে বিধিনিষেধ শিথিল করে, খুলে দেওয়া হলো হোটেল, সেলুন, ড্রাইভিং, স্কুল, বিউটি পার্লার, সিনেমা হল, মিউজিয়াম লাইব্রেরি ও বিনোদনকেন্দ্রগুলো। কিন্তু প্রকারভেদে ৩০ থেকে ৫০ ভাগের বেশি ধারণক্ষমতার বেশি বহন করতে পারবে না প্রতিষ্ঠানগুলো।

দীর্ঘবিরতির পর ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোতে বিধিনিষেধ শিথিল করায় কিছুটা হলেও ঘুরে দাঁড়ানো সম্ভব হবে বলে জানান বাংলাদেশি  ব্যবসায়ীরা।

সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলো আগের মতো ৫০ ভাগ কর্মকর্তা ও কর্মচারী নিয়ে কাজে যোগদান করতে পারবে। তবে পরিস্থিত স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত বিয়েশাদী অনুষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছে দেশটির মন্ত্রিসভা।

এদিকে কাতারের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, করোনা ভ্যাকসিনের টিকা বিভিন্ন দেশের অভিবাসী কর্মীর মধ্যে ১ লাখ ২০ হাজার ডোজ প্রদানসহ সব মিলিয়ে ২০ লাখের বেশি মানুষের দেহে প্রয়োগ করা হয়েছে।  

এ ছাড়া প্রবাসী বাংলাদেশিদের অনলাইনে রেজিস্ট্রেশন করে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. মুস্তাফিজুর রহমান।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর