শিরোনাম
প্রকাশ : ২০ জুন, ২০২১ ১৮:৩০
প্রিন্ট করুন printer

দেশ বিরোধী ষড়যন্ত্র রুখতে প্রবাসীদের সচেতন থাকতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

লাবলু আনসার, যুক্তরাষ্ট্র:

দেশ বিরোধী ষড়যন্ত্র রুখতে প্রবাসীদের সচেতন থাকতে হবে: পররাষ্ট্রমন্ত্রী
Google News

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেন বলেছেন, ‘একাত্তরের পরাজিত শত্রু এবং তাদের দোসরেরা সুদূর এই প্রবাসেও বাংলাদেশের ইমেজ বিনষ্টের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ওদের ব্যাপারে দেশপ্রেমিক প্রতিটি প্রবাসীকে সচেতন থাকতে হবে এবং শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে চলা বাংলাদেশের সঠিক ঘটনাবলি আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপকভাবে প্রচার করতে হবে।’ 

শনিবার বস্টনে নিউইংল্যান্ড আওয়ামী লীগের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। ‘শেখ হাসিনার কারামুক্তি দিবস’ এবং বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মো. ইউসুফ চৌধুরী এবং সঞ্চালনা করেন হোস্ট সংগঠনের সেক্রেটারি ইউসুফ ইকবাল। 

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, এ সময়ের সবচেয়ে বেশী প্রয়োজন মার্কিন প্রশাসনে দেন-দরবার। রোহিঙ্গাদের নিজ বসতভিটায় ফিরতে মিয়ানমারকে বাধ্য করা এবং অবিলম্বে করোনার ভ্যাকসিন প্রদানের অঙ্গিকারের বাস্তবায়ন ঘটাতে। ড. মোমেন অবশ্য উল্লেখ করেছেন যে, ইতিমধ্যেই অনেক প্রবাসী সিনেট, কংগ্রেস এবং হোয়াইট হাউজে নিজ নিজ উদ্যোগে দেন-দরবার শুরু করেছেন। সেই ধারা অব্যাহত রাখতে হবে। পররাষ্ট্রমন্ত্রী বলেন, চিহ্নিত একটি মহল বাংলাদেশের ইমেজ বিনষ্টে নানা অপচেষ্টা চালাচ্ছে। এগুলো পরাস্ত করতে চাই ইতিবাচক প্রচারণাকে জোরদার করা। আশা করছি একাত্তরের চেতনায় সেটি সংঘবদ্ধভাবে আওয়ামী লীগের ব্যানারে অব্যাহত রাখবেন। বিশেষ করে বঙ্গবন্ধুর ঘাতক রাশেদ চৌধুরী, একাত্তরের মানবতাবিরোধী অপরাধী আশরাফুজ্জামানসহ যে সব দন্ডিত ও চিহ্নিত দুর্বৃত্ত যুক্তরাষ্ট্রে পালিয়ে রয়েছে, তাদেরকে বাংলাদেশে সোপর্দে প্রবাসীদের তৎপরতা চালিয়ে যেতে হবে। 

মতবিনিময়ের প্রাক্কালে পুরনো সাথীকে কাছে পেয়ে আপ্লুত নেতৃবৃন্দ ড. মোমেনকে ফুলেল শুভেচ্ছা জানান এবং তার দীর্ঘায়ু কামনা করে বক্তারা বলেন, ‘আপনি হচ্ছেন প্রবাসের অহংকার। আপনার মাধ্যমেই বাংলাদেশে প্রবাসীদের গুরুত্ব ও মর্যাদা মহিমান্বিত হচ্ছে’।

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উপদেষ্টা অধ্যক্ষ আহমেদ হাসান, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি ও বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি আসিফ বাবু, সেলিম জাহাঙ্গীর, ইদ্রিস আলী, মিন্টু কামরুজ্জামান, মোহাম্মদ মিয়াজী, জিয়াউল হাসান, মোহাম্মদ বেলাল, সিরাজ, বিএম আজাদ, মোহাম্মদ মিয়াজি, সাহাবুদ্দিন, শহিদুল ইসলাম রনি প্রমুখ অংশ নেন এ মতবিনিময়ে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর