২ আগস্ট, ২০২১ ০৮:৫০

বাহরাইন রাজার কূটনৈতিক উপদেষ্টার সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

একরামুল হক, বাহরাইন

বাহরাইন রাজার কূটনৈতিক উপদেষ্টার সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

বাহরাইনের রাজার কূটনৈতিক উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শেখ খালিদ বিন আহমেদ বিন মোহাম্মদ আল খলিফার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম।

গতকাল রবিবার (১ আগস্ট) এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয় বলে বিষয়টি নিশ্চিত করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ রবিউল ইসলাম।

সাক্ষাতে রাষ্ট্রদূত করোনা মহামারী কালে বাহরাইনের রাজার সাধারণ ক্ষমা ঘোষণাসহ বিভিন্ন মানবিক সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা করেন। এ সময় বাংলাদেশ ও বাহরাইনের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন ক্ষেত্রের সম্ভাবনা সম্পর্কে আলোচনা করা হয়।

সাক্ষাতে রাষ্ট্রদূত বাহরাইন রাজার কূটনৈতিক উপদেষ্টাকে আটকে পড়া বাংলাদেশি প্রবাসীদের ফিরিয়ে নিতে রাজার সদয় বিবেচনার জন্য বিশেষভাবে অনুরোধ করেন। তিনি মুজিববর্ষ উপলক্ষে কূটনৈতিক উপদেষ্টাকে কোমেমোরেটিভ স্ট্যাম্প মুদ্রণের প্রস্তাব রাখেন। কূটনৈতিক উপদেষ্টা এ বিষয়ে তার আন্তরিক আগ্রহ প্রকাশ করেন।

এছাড়াও বছরের শেষে বাংলাদেশে অনুষ্ঠিতব্য শান্তি সম্মেলনে বাহরাইনের অংশগ্রহণের বিষয়ে রাষ্ট্রদূত আশাবাদ ব্যক্ত করেন। সাক্ষাতকালে দু’দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বিস্তারে দু’দেশের মধ্যে উচ্চ পর্যায়ের সফর বিনিময়ের ব্যাপারে গুরুত্ব আরোপ করা হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর