শিরোনাম
প্রকাশ : ৪ আগস্ট, ২০২১ ১৮:১০
প্রিন্ট করুন printer

কানাডায় অবস্থানরত মুক্তিযোদ্ধাদের নিয়ে বিশেষ মিলনমেলা

কানাডা প্রতিনিধি:

কানাডায় অবস্থানরত মুক্তিযোদ্ধাদের নিয়ে বিশেষ মিলনমেলা
Google News

স্বাধীনতার ৫০ বৎসর পূর্তিতে কানাডায় অবস্থানরত মুক্তিযোদ্ধাদের নিয়ে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, কানাডা সংসদের বিশেষ আয়োজন ভার্চুয়াল মিলনমেলা ‘মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ সমাপনী পর্ব (পর্ব -৪) অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার টরন্টোর স্থানীয় সময় সকাল ১১টায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সুভাষ দাশ এবং সার্বিক পরিচালনায় ছিলেন সাধারণ সম্পাদক মিনারা বেগম।  

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম ভূঁইয়া, মুক্তিযোদ্ধা সৈয়দ আনোয়ারুল হক ও মুক্তিযোদ্ধা আকবর কবির।সঙ্গীত পরিবেশন করেন ড. মমতাজ মমতা, অরুনাভ ভট্টাচার্য্য ও জয় দাশ। আবৃত্তিতে ছিলেন হোসনে আরা জেমী ও বিথীকা বসাক।

চার পর্বের এই মিলনমেলায় কানাডায় অবস্থানরত ১৯ জন মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেন। তাছাড়াও উত্তর আমেরিকার অনেক গণ্যমান্য শিল্পী ও ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানের আলোচনা পর্বের সঞ্চালনায় ছিলেন সাংগঠনিক সম্পাদক ওমর হায়াত ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সহ -সভাপতি স্বপন বিশ্বাস।
আলোচনায় মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহনের সময় রনাঙ্গনের নানা স্মৃতি নিয়ে কথা বলেছেন। তুলে ধরেছেন স্থানীয় জনগণের বিশেষ করে নারীদের সহযোগিতার কথা ও মুক্তিযুদ্ধে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর অবদানের কথা। 

সংগঠনের সভাপতি সুভাষ দাশ উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে 'উদীচী এমনই এক আয়না' গানটি পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানটির সমাপ্তি টানেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর