২৯ সেপ্টেম্বর, ২০২১ ২১:৪১

জার্মানিতে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

বিটু বড়ুয়া, জার্মানি

জার্মানিতে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

জাঁকজমক পূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে জার্মান আওয়ামী লীগের বার্লিন শাখার উদ্যোগে উদযাপিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। মঙ্গলবার সন্ধ্যায় রাজধানী বার্লিনের প্রাণকেন্দ্রের একটি মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ থেকে ভার্চুয়ালি যোগ দেন মুক্তিযোদ্ধা, সাবেক বাণিজ্য মন্ত্রী লে. কর্নেল (অব) ফারুক খান এমপি। আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানের সঞ্চালনা করেন জার্মান আওয়ামী লীগের নেত্রী নূরজাহান খান নূরী। 
 
প্রধান অতিথির বক্তব্যে লে. কর্নেল (অব) ফারুক খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্ন পূরণে অঙ্গীকারবদ্ধ। দেশের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র টেকসই সব উদ্যোগের কারণেই এক সময়ের ‘তলাবিহীন ঝুড়ি’র বাংলাদেশকে বিশ্ব আজ সমীহ করছে। 

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন বিশ্বে অনন্য নজির স্থাপন করেছে। এক যুগে বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মানের যে উন্নয়ন ঘটেছে তা আজ বিশ্ব নেতাদের কাছে এক বিস্ময়। এ কারণে ২০১৯ সালে জাতিসংঘের অধিবেশনে তৎকালীন মহাসচিব বান কি মুন বাংলাদেশকে ‘উন্নয়নের মডেল’ হিসেবে অভিহিত করেন বলে সাবেক এই মন্ত্রী উল্লেখ করেন। 

তিনি আরও বলেন ২০২১ সালে, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী পালনকালে, এই নতুন বাংলাদেশের পেছনে শেখ হাসিনার কৃতিত্বের কথা উল্লেখ করেছেন বিশ্ব নেতারা।

সভার সভাপতিত্ব করেন বার্লিন আওয়ামী লীগের সভাপতি মাসুদুর রহমান মাসুদ। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জার্মান আওয়ামী লীগের প্রতিষ্ঠা সদস্য আব্দুল মালেক, জার্মান আওয়ামী লীগের সাবেক সভাপতি মিজানুর খান ও বার্লিন আওয়ামী লীগের শীর্ষ নেতা শাহ আলম। 

সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বার্লিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর ই আলম সিদ্দিকী রুবেল। এসময় বক্তারা বলেন, শুধু দেশ ও দেশের মানুষের ভাগ্যোন্নয়ন নয় সন্ত্রাস ও জঙ্গি দমনেও তিনি বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। মিয়ানমারে জাতিগত সহিংসতায় পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দিয়ে সারা বিশ্বেই ইতমধ্যে তিনি হয়েছেন প্রশংসিত। তার গতিশীল নেতৃত্বে বাংলাদেশকে নিয়ে যাচ্ছেন অনন্য উচ্চতায়। করোনাকালেও দেশের প্রবৃদ্ধি ওপরে রাখার চেষ্ঠাতেও সফল প্রধানমন্ত্রী।

এসময় অন্যানদের উপস্থিত ছিলেন রানা ভুইঁয়া, বাপ্পী তালুকদার, সুর্য কান্ত ঘোষ, কুদ্দুস আলী, যুবলীগ সভাপতি বদিউজ্জামান, সম্পাদক লিখন ও জার্মান স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আওয়াল খানসহ আরও অনেকে। 

সভায় অন্যান কর্মসূচির মধ্যে ছিল শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুথি পাঠ। শেখ হাসিনাকে নিয়ে স্বরচিত পুথি পাঠ করেন তৌহিদা নাজনীন। পরে শিশুদের মাঝে পুরস্কার বিতরণের পর জন্মদিনের কেক কাটা হয়। এসময় আলোচনা সভা ও মিলাদ মাহফিলে সর্বস্তরের বার্লিন প্রবাসীরা উপস্থিত হয়ে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর