২৬ অক্টোবর, ২০২১ ১১:৩৩

কানাডার সাস্কাটুনে মানববন্ধন ও প্রতিবাদ সভা

আহসান রাজীব বুলবুল, কানাডা

কানাডার সাস্কাটুনে মানববন্ধন ও প্রতিবাদ সভা

বাংলাদেশে বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা এবং পূজামণ্ডপ ও প্রতিমা ভাঙচুরের প্রতিবাদে কানাডার সাস্কাচুয়ান প্রদেশে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৪ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় সাস্কাটুন শহরের সিটি হলের পাশে সিভিক স্কয়ারের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সাস্কাটুন সর্বজনীন পূজা পরিষদের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে সব ধর্মের প্রতিনিধিরা অংশ নিয়ে বাংলাদেশে এ ঘটনার প্রতিবাদ জানান ও সরকারের কাছে সুষ্ঠু বিচার দাবি করেন।

সাস্কাটুন সর্বজনীন পূজা পরিষদের সভাপতি উত্তম পালের পরিচালনায় বক্তব্য রাখেন- বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন অব সাস্কাচুয়ানের সভাপতি শহিদুল ইসলাম সেতার, হিন্দু সোসাইটি অব সাস্কাচুয়ানের সভাপতি বিশাল জিনগুত, সাস্কাচুয়ান ইউনিভার্সিটির স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হাজ্জাতুল খান, আহমদিয়া মুসলিম সম্প্রদায়ের পক্ষে রশিদ আহমদ, ইসকনের পক্ষে অমি এবং সাস্কাটুনের পরিচিত মুখ ড. নূরুল আমিন চৌধুরী, শংকর দাস, শিব শংকর পোদ্দার, কামনাশীষ দেব প্রমুখ। 

বক্তারা অভিন্ন সুরে হিন্দু সম্প্রদায়ের ওপর ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে দ্রুত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির নিশ্চিত করার জন্য বাংলাদেশের সরকারের প্রতি দাবি জানান।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর