২৪ মে, ২০২২ ১৫:১৯

৪ জুন ব্রাম্পটনে ‘পিল বাংলাদেশ ফেস্টিভ্যাল’

অনলাইন ডেস্ক

৪ জুন ব্রাম্পটনে ‘পিল বাংলাদেশ ফেস্টিভ্যাল’

কানাডার মূলধারায় বাংলাদেশি সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরতে ৪ জুন ব্রাম্পটনে অনুষ্ঠিত হচ্ছে ‘পিল বাংলাদেশ ফেস্টিভ্যাল’। ব্রাম্পটনের ৩০ লুফারস লেক লেনে দিনব্যাপি এই আয়োজনে বাংলাদেশি কানাডিয়ানরা তাদের পরিবারের সদস্যদের নিয়ে গান, আড্ডায় মেতে উঠবেন বলে জানা গেছে।

আয়োজকদের সূত্রে জানানো হয়, গত কয়েক বছর ধরেই ব্রামপটন বাংলাদেশি কমিউনিটি সার্ভিস ‘বাংলাদেশ ফেস্টিভেল’ নামে এই অনুষ্ঠোনের আয়োজন করছে। কভিড মহামারির জন্য ২০২০/২০২১ সালে এই অনুষ্ঠান করা সম্ভব হয়নি। তাই এই বছর আরওি বড় আঙ্গিকে এই ‘বাংলাদেশ ফেস্টিভেল’ আয়োজন করা হচ্ছে। 

তাঁরা জানান, ব্রাম্পটনের সীমানা ছাডিয়ে সমগ্র রিজিওন অব পিলের বাংলাদেশিদের নিয়ে এবারের উৎসবের আয়োজন করা হচ্ছে। সেই কারনে বাংলাদেশ ফেস্টিভ্যালের নাম পরিবর্তন করে পিল বাংলাদেশ ফেস্টিভ্যাল নামকরণ করা হয়েছে।

আয়োজকদের সূত্রে জানা গেছে, আগামী ৪ জুন দিনব্যাপি উৎসব সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি বাংলা চলচ্ত্রি “গন্তব্য” প্রদর্শন করা হবে। এছাড়াও খাবার, পোষাক, গয়না এবং বাংলাদেশি পণ্যের ২০টির মতো স্টল এতে অংশ নেবে। দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত এই আয়োজনে  যোগ দিতে বাংলাদেশি কানাডিয়ানদের প্রতি আহ্বান জানিয়েছেন সংগঠকরা।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর