২১ অক্টোবর, ২০২৩ ১৯:৩৩

সিডনিতে ৯ ডিসেম্বর হাসন রাজা উৎসব

অস্ট্রেলিয়া প্রতিনিধি

সিডনিতে ৯ ডিসেম্বর হাসন রাজা উৎসব

সিডনিতে মরমী সাধক হাসন রাজার স্মরণে অনুষ্ঠিত হবে “হাসন রাজা উৎসব”। ৯ ডিসেম্বর সিডনির ব্যাংকসটাউনে অবস্থিত ব্রায়ান ব্রাউন থিয়েটারে সন্ধ্যা ছয়টায় শুরু হবে এই অনুষ্ঠান। এই উৎসবে অংশগ্রহণ করার জন্য বাংলাদেশ থেকে আসছেন জনপ্রিয় সংগীত শিল্পী সেলিম চৌধুরী। তিনি হাসন রাজার জনপ্রিয় গানগুলি পরিবেশন করবেন। 

সেলিম চৌধুরী হাসন রাজা, রাধা রমন ও লোকগীতির জন্য বাংলাদেশের একজন অপ্রতিদ্বন্দ্বী শিল্পী। তিনি অমেরিকা, কানাডা, ইউরোপে এর আগে স্টেজ শো করলেও অস্ট্রেলিয়াতে এই প্রথম লাইভ কনসার্টে অংশগ্রহণ করবেন। তার গাওয়া অন্যতম গানগুলির মধ্যে সোনালিয়া দিদি, মাটির পিঞ্জিরা, বাউলা কে বানাইল, হাসনের নাও, লোকে বলে, আজ পাশা খেলব, ইত্যাদি অনেক জনপ্রিয় গান রয়েছে। 

অতিথি শিল্পী হিসেবে থাকবেন দীপ্তি রাজবংশী। শিল্পী দীপ্তি রাজবংশী লালন গীতি, ভজন এবং কীর্তন গানের জন্য বিখ্যাত। তার গাওয়া অনেক গানের মধ্যে বনমালী তুমি, রাজরানী মীরা, খাঁচার ভিতর অচিন পাখি, এমন মানব জীবন ইত্যাদি গানগুলি জনপ্রিয়। তিনি বাংলাদেশের কিংবদন্তীতুল্য শিল্পী ইন্দ্রমোহন রাজবংশীর সুযোগ্যা সহধর্মিনী। 

এছাড়া সিডনির স্থানীয় সংগীত শিল্পী, নৃত্য শিল্পী এবং অভিনেতা -অভিনেত্রীরা এই উৎসবে অংশগ্রহণ করবেন। পথ প্রডাকশনের পরিচালনায় থাকবে নাটিকা “পিঞ্জিরা”। অনুষ্ঠানে আরো থাকছে ফুচকা হাউজের দেশীয় মুখরোচক খাবারের আয়োজন।

হাসন রাজা উৎসবের আয়োজন করেছে হাসন রাজা পরিষদ অস্ট্রেলিয়া এবং সহযোগিতায় রয়েছে পথ প্রোডাকশন। টিকেটের ব্যবস্থাপনায় রয়েছে দেশী ইভেন্টস। অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষকতায় রয়েছে প্রভাত ফেরী, অস্ট্রেলেশিয়ান ইন্টারন্যশনাল একাডেমি এবং স্ট্যামফোর্ড এডুকেশন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর