১৭ ডিসেম্বর, ২০২৩ ১৩:৩৪

কানাডায় বিজয় দিবসের অনুষ্ঠানে 'ঘর গেরস্থি’ চলচ্চিত্র প্রদর্শিত

লায়লা নুসরাত, কানাডা প্রতিনিধি

কানাডায় বিজয় দিবসের অনুষ্ঠানে 'ঘর গেরস্থি’ চলচ্চিত্র প্রদর্শিত

কানাডার স্থানীয় সময় ১৬ ডিসেম্বর, শনিবার, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ৫২তম বিজয় দিবসের অনুষ্ঠানে টরন্টো ফিল্ম ফোরামের আয়োজনে টরন্টোর ৩০০০ ড্যানফোর্থ এভিনিউ’র ‘মাল্টিকালচারাল ফিল্ম স্ক্রিনিং সেন্টার’ এ মাসুদুর রহমান রামিন পরিচালিত স্বল্প দৈর্ঘের কাহিনী চলচ্চিত্র ‘ঘর গেরস্থি’ প্রদর্শিত হয়। 

উল্লেখ্য, হাসান আজিজুল হকের কাহিনী অবলম্বনে আকরাম খান ও মাসুদুর রহমান রামিনের চিত্রনাট্যে নির্মিত এ চলচ্চিত্রটিতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়ের প্রান্তিক মানুষের জীবন চিত্রিত হয়েছে। টরন্টোতে প্রদর্শনীর মাধ্যমে বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত ২৫ মিনিটের এই চলচ্চিত্রটির ‘ওয়ার্ল্ড প্রিমিয়ার’ অনুষ্ঠিত হয়। 

চলচ্চিত্রটির প্রদর্শনীর পর বিজয় দিবস ও চলচ্চিত্রটি নিয়ে আলোচনা করেন শহীদ মুক্তিযোদ্ধার সন্তান পারভেজ চৌধুরী, কানাডা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আমিন মিয়া, কবি তুষার গায়েন, চলচ্চিত্র নির্মাতা এনায়েত করিম বাবুল, কানাডা উদীচীর সাধারণ সম্পাদক মিনারা বেগম, সংগীত শিল্পী ডঃ মমতাজ মমতা, নাট্য ব্যক্তিত্ব হাবিবুল্লাহ দুলাল ও টরন্টো ফিল্ম ফোরামের সাধারণ সম্পাদক মনিস রফিক।   

আলোচকবৃন্দ তরুণ নির্মাতা মাসুদুর রহমান রামিনের নির্মাণ শৈলীর প্রশংসা করে উল্লেখ করেন, বাংলাদেশের নতুন প্রজন্মকে আমাদের মুক্তিযুদ্ধের কথা জানানোর জন্য এমন চলচ্চিত্র নির্মাণের কোন বিকল্প নেই। বক্তারা আশা প্রকাশ করেন চলচ্চিত্র নির্মাতা আগামীতে তার এমন কাজের ধারা অব্যাহত রাখবেন এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের উপর আরও চলচ্চিত্র নির্মাণ করে আমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস উপস্থাপিত করবেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর