৯ জানুয়ারি, ২০২৪ ১৮:২২

সিডনিতে ‌‘পড়ুয়ার আসর’র আয়োজনে নৈশ ভোজ

অস্ট্রেলিয়া প্রতিনিধি:

সিডনিতে ‌‘পড়ুয়ার আসর’র আয়োজনে নৈশ ভোজ

সিডনির হাট বাজার রেস্টুরেন্ট ক্যাম্পবেলটাউনে পড়ুয়ার আসর আয়োজিত বিশেষ ধন্যবাদ জ্ঞাপন ও নৈশ ভোজ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সন্ধ্যায় গত ১০ ডিসেম্বর বেগম রোকেয়া দিবসের আয়োজনে সহযোগীতাকারি সব বিজনেস স্পন্সর ও স্বেচ্ছাসেবীদের ধন্যবাদ জানানোর জন্যই এই বিশেষ নৈশ ভোজের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানের প্রথমপর্বে আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহণে বই পড়ার গুরুত্ব, বর্তমানের ডিজিটাল আগ্রাসনের সময়ে শিশু কিশোরদের স্ক্রীণটাইম কমিয়ে এনে বই পড়াতে উৎসাহিত করা,বই সংগ্রহ, বিতরন নিয়ে আলোচনা ও মতামত বিনিময় করা হয়। পড়ুয়ারা এবং অতিথিরা অনাবিল আনন্দের মধ্য দিয়ে বইপড়া নিয়ে স্মৃতিচারণ, কৌতুক, রম্য কবিতা, গল্প ও ছড়া পাঠ এবং কবিতা আবৃত্তিতে মেতে উঠে। এছাড়াও অতিথিরা পড়ুয়ার আসরের কার্যক্রমের আরো উন্নয়ন সাধনের জন্য তাদের মূল্যবান মতামত ও সুপারিশ ব্যক্ত করেন। 

প্রথম পর্বের পরে ছিলো মাগরিবের নামাজের বিরতি। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে হাট বাজার রেস্টুরেন্টের আয়োজনে বিশেষ বাফে খাবার পরিবেশন করা হয়। পড়ুয়ার আসরের সমস্ত স্বেচ্ছাসেবক ও বিজনেস স্পন্সর Advani Real Estate, Cast Creation এবং বিভাবরীকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।  

উল্লেখ্য, পড়ুয়ার আসর বই পড়া ও সমাজের জন্য গঠনমূলক কাজের মহতি উদ্দেশ্য নিয়ে ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে তাদের যাত্রা শুরু করার পর থেকে প্রতি দুই মাসে নিয়মিত পাঠপর্ব ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও চ্যারিটি অনুষ্ঠানের আয়োজন করে আসছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর