Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৫ মে, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৪ মে, ২০১৮ ২৩:৩৪

ফ্লোরিডায় দুটি টি-২০ খেলবে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

ফ্লোরিডায় দুটি টি-২০ খেলবে বাংলাদেশ

টেস্ট খেলুড়ে দেশ হওয়ার আগে মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিকেট খেলেছে বাংলাদেশ। টেস্ট ক্রিকেটের মর্যাদার পাওয়ার পর এই প্রথম মার্কিন মুল্লুকে ক্রিকেট খেলবে টাইগাররা। সেটা আবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। দুটি টি-২০ ম্যাচ খেলবেন সাকিবরা। ভেন্যু ফ্লোরিডার লডারহিলের সেন্ট্রাল ব্রওয়ার্ড রিজিওনাল স্টেডিয়ামে। তিন ম্যাচ টি-২০ সিরিজের দ্বিতীয় ও তৃতীয়টি অনুষ্ঠিত হবে এবং প্রথম ম্যাচটি হবে সেন্ট কিটসে। ম্যাচ দুটির সম্ভাব্য তারিখ ৪ ও ৫ আগস্ট। 

দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচ খেলতে জুলাইয়ের প্রথম সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার কথা বাংলাদেশের। এর আগে অবশ্য দেরাদুনে জুনের প্রথম ও দ্বিতীয় সপ্তাহে তিনটি টি-২০ খেলবেন সাকিবরা। মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিমরা আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে অনুশীলনে নেমে পড়েছে গতকাল। সাকিব খেলছেন আইপিএল। বাংলাদেশ এর আগে একবার নয় চার চারবার ক্যারিবীয় দ্বীপপুঞ্জ সফর করে। ২০০৪, ২০০৯ ও ২০১৪ সালে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আটলান্টিক মহাসাগরের তীরবর্তী দেশটিতে সফর করে। ২০০৭ সালে বিশ্বকাপ খেলতে যায়। কিন্তু কোনোবারই দ্বীপপুঞ্জের বাইরে সিরিজের কখনো কোনো ম্যাচ খেলেনি। এবার অবশ্য শিডিউলে রয়েছে সেটা।     

শুরুতে ভাবা হয়েছিল ফ্লোরিডায় পাকিস্তান খেলবে। কিন্তু সেখানে এখন বাংলাদেশ খেলবে। ক্যারিবীয় ক্রিকেট লিগ (সিপিএল) শুরুর আগে ফ্লোরিডায় খেলতে চাইছে ওয়েস্ট ইন্ডিজ। ৮ আগস্ট শুরু হবে সিপিএল। ফ্লোরিডায় এ নিয়ে তৃতীয়বারের মতো সিরিজের আয়োজন করবে ওয়েস্ট ইন্ডিজ। মার্কিন মুল্লুকে ২০১০ সালের মে মাসে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল শ্রীলঙ্কা। ২০১২ সালে নিউজিল্যান্ড এবং ২০১৬ সালে ভারতের বিপক্ষে টি-২০ সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ।


আপনার মন্তব্য