Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১২ জুন, ২০১৯ ২৩:০০

এ কেমন বিশ্বকাপ

সেমি বা ফাইনালে রিজার্ভ ডে আছে। কিন্তু রাউন্ড রবিন লিগে নেই। যাদের জয়ের সম্ভাবনা আছে তারা যদি বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি করে এর চেয়ে বড় ট্র্যাজেডি আর কী হতে পারে

ক্রীড়া ডেক্স

এ কেমন বিশ্বকাপ
বৃষ্টিতে ভেজা মাঠ পরীক্ষা করছেন আম্পায়াররা। এবারের বিশ্বকাপে এমন ছবি নিয়মিত হয়ে উঠেছে

বিশ্বকাপ ক্রিকেট নিয়ে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। ১০ দল কঠিন পরিশ্রম ও অনুশীলন করে ইংল্যান্ডে উড়ে এসেছে। কারও প্রত্যাশা শিরোপা বা অনেক দূর এগিয়ে যাওয়া। ২০১৫ সালে শক্তিশালী ইংল্যান্ডকে পেছনে ফেলে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছিল বাংলাদেশ। এবার যে ব্যাটিং ও বোলিংয়ে পারফরম্যান্স তাতে আশা সেমিফাইনালে খেলা। পৃথিবীর অনেক বিখ্যাত বিশ্লেষকও বলছেন বাংলাদেশের সম্ভাবনার কথা। প্রথম ম্যাচে ফেবারিট দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেই সামর্থ্যরে প্রমাণও দিয়েছে।

পরবর্তীতে অবশ্য নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে হেরে মাশরাফিরা কিছুটা ব্যাকফুটে চলে যান।  গত ম্যাচে শ্রীলঙ্কাকে হারাতে পারলে টাইগাররা উজ্জীবিত হয়ে উঠত। ক্রিকেট অনিশ্চয়তার খেলা। এখানে কখন কি ঘটে বলা মুশকিল। তবে শক্তির বিচারে গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের জয় পাওয়ার উজ্জ্বল সম্ভাবনা ছিল। তা আর হলো কই। ব্রিস্টলে বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশের যত আশা। যদিও এখনো টাইগারদের সেমির আশা শেষ হয়ে যায়নি। তবে সামনে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে।

শুধু বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ নয়। এবার বিশ্বকাপ বৃষ্টিতে ক্রিকেটপ্রেমীরা বিরক্ত হয়ে উঠেছে। বিখ্যাত ক্রিকেটাররা হতাশার সুরে বলছেন এ কেমন বিশ্বকাপ। বলবেই না কেন- এর আগে পাকিস্তান-শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ পরিত্যক্ত হয়েছে। এক বিশ্বকাপে এখনই তিন ম্যাচ পরিত্যক্ত। সামনে আরও আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না। এ কথা ঠিক বৃষ্টিতে কারও হাত নেই। তবে আইসিসির নিশ্চয় অজানা ছিল না ইংল্যান্ডে কখন বৃষ্টিপাত হয়। তা দেখে শিডিউল দিলে প্রকৃতির ঝামেলায় পড়তে হতো না। সেমি বা ফাইনালে রির্জাভ ডে আছে। কিন্তু রাউন্ড রবীন লিগে নেই। যাদের জয়ের সম্ভাবনা আছে তারা যদি বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি করে এরচেয়ে বড় ট্র্যাজেডি আর কী হতে পারে।


আপনার মন্তব্য