শিরোনাম
প্রকাশ : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৬ ডিসেম্বর, ২০১৯ ২৩:২৯

১০ উইকেটে জয় তবু আক্ষেপ সৌম্যর

‘আমার কাছে মনে হয় এই উইকেটে আমরা খুব ভালো করতে পারিনি। আমরা ভুটানের বিরুদ্ধে ১০ উইকেট নিতে পারিনি। এটা আমার কাছে খারাপ লাগছে।’

ক্রীড়া প্রতিবেদক

১০ উইকেটে জয় তবু আক্ষেপ সৌম্যর
সৌম্য সরকার ৫০*

ভুটানকে মাত্র ৬৯ রানেই আটকে দেয় বাংলাদেশ। তারপর ১০ উইকেটে উড়ন্ত জয়। এমন জয়ের পরও আক্ষেপ প্রকাশ করেছেন সৌম্য সরকার। কারণ, ‘পুঁচকে’ ভুটানকে গতকাল অলআউট করতে পারেনি বাংলাদেশ। তারা মাত্র ৬৯ রান করলেও খেলেছে পুরো ২০ ওভারই। এ কারণেই দলের বোলিং নিয়ে সন্তুষ্ট হয়ে পারছেন না সৌম্য সরকার।

জয়ের পর তিনি বলেছেন, ‘আমার কাছে মনে হয় এই উইকেটে আমরা খুব ভালো করতে পারিনি। আমরা ভুটানের বিরুদ্ধে ১০ উইকেট নিতে পারিনি। এটা আমার কাছে খারাপ লাগছে।’

এসএ গেমসে বাংলাদেশের দ্বিতীয় জয় এটি। প্রথম ম্যাচে মালদ্বীপের বিরুদ্ধে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল জিতেছে ১০৯ রানের ব্যবধানে। গ্রুপে আরও দুটি ম্যাচ খেলতে হবে বাংলাদেশকে। একটি স্বাগতিক নেপালের বিরুদ্ধে, আরেকটি শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের বিরুদ্ধে। নেপালের বিরুদ্ধে জিতলেই নিশ্চিত হয়ে যাবে ফাইনাল।

টানা তিন ম্যাচ জিতে ইতিমধ্যে ফাইনালের পথে শ্রীলঙ্কা। আজ নেপালকে হারাতে পারলে বাংলাদেশের সঙ্গে শ্রীলঙ্কার ফাইনালে ওঠাও নিশ্চিত হয়ে যাবে।

নেপালের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় মাঠে গতকাল প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৬৯ রান করে ভুটান। দলটির হয়ে সর্বোচ্চ ১৫ রান করেন ওপেনার ওয়াংচুক। বাংলাদেশের হয়ে ৯ রানে দুই উইকেট নেন মানিক খান। বাকি চার বোলার মেহেদী হাসান রানা, তানভীর ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও সৌম্য সরকার একটি করে উইকেট নিয়েছেন।

৭০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনারই খেলা শেষ করে দিয়েছেন। এ ম্যাচেও দারুণ ব্যাটিং করেছেন সৌম্য। মাত্র ২৮ বলে তিনি হাফ সেঞ্চুরি পূরণ করেছেন। তার ইনিংসে ছিল ৩টি ছক্কা ও ৫টি চারের মার। মোহাম্মদ নাঈম ব্যাটিং করার সুযোগই পাননি সেভাবে। তিনি মোকাবিলা করেছেন মাত্র ১৩ বল। এক ছক্কায় ১৬ রান করেছেন। বাংলাদেশ খেলা শেষ করেছে ৬.৫ ওভারেই। মজার বিষয় হচ্ছে, সপ্তম ওভারের চতুর্থ বলে নাঈম যখন সিঙ্গেল রান নেন তখন সৌম্য অপরাজিত ছিলেন ৪৪ রানে। দলের জয়ের জন্য তখন দরকার ছিল মাত্র ২ রান। কিন্তু সৌম্য ছক্কা হাঁকিয়ে দলের জয়ের পাশাপাশি নিজের হাফ সেঞ্চুরিও পূরণ করেন। আজ নেপালের বিরুদ্ধে ম্যাচে বাংলাদেশের টার্গেট বড় জয়ের পাশাপাশি প্রতিপক্ষের ১০ উইকেট নেওয়া। সৌম্য বলেন, ‘আশা করি পরের প্রতিটি ম্যাচে আমাদের বোলাররা ভালো করবে। নেপালের বিরুদ্ধে আমরা ১০ উইকেটই নিতে পারব এবং ভালোভাবেই জিতব।’

সৌম্যরা শ্রীলঙ্কার মুখোমুখি হবে আগামীকাল। ফাইনাল পরশু। আগামীকাল মেয়েদের ক্রিকেটে ফাইনাল অনুষ্ঠিত হবে। মুখোমুখি হবে বাংলাদেশ নারী দল ও শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ নারী দল।

সংক্ষিপ্ত স্কোর

ভুটান : ৬৯/৭ (২০ ওভার) (ওয়াংচুক ১৫, সিংয়ে ১৩, দর্জি ১২; মানিক ২/৯, মিনহাজুল ১/১৩, তানভীর ১/১৩)।

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ : ৭৪/০ (৬.৫ ওভার) (সৌম্য ৫০*, নাঈম ১৬*)

ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল

১০ উইকেটে জয়ী

ম্যাচসেরা : সৌম্য সরকার


আপনার মন্তব্য