শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৩ জানুয়ারি, ২০২০ ০০:৫৪

ফাইনালে ওঠার লড়াইয়ে খুলনা-রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক

ফাইনালে ওঠার লড়াইয়ে খুলনা-রাজশাহী

কুয়াশা ঢাকা বিকালে মিরপুর স্টেডিয়ামের উইকেটে শেষ আঁচড় দিয়েছেন হেড কিউরেটর গামিনি। উইকেটের পরিচর্যা করে চট দিয়ে ঢেকে দেন। এরপর পুরো মাঠ ঢেকে দেয় প্লাস্টিকের কাভার দিয়ে। মাঠকর্মীরা যখন ব্যস্ত উইকেট নিয়ে, তখন ভিআইপি গ্যালারিতে উৎসুক সাংবাদিকের ভিড়। ব্যস্ততা বিসিবির পরিচালনা পর্ষদের সভা নিয়ে। বছরের প্রথম সভা। কিন্তু মহাগুরুত্বপূর্ণ সভায় সিদ্ধান্ত নেওয়া হবে বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে। আজ বঙ্গবন্ধু বিপিএলের কোয়ালিফাইয়ার্স ও এলিমিনেটর ম্যাচ। সকালে অনুশীলনও করেছে খুলনা টাইগার্স। কিন্তু সবার নজরে ছিল বিসিবির সভা। তবে মুশ্ফিকুর রহিম, রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, আন্দ্রে রাসেল, লিটন দাস, আফিফ হোসেন, শোয়েব মালিকদের সব মনোযোগ আজকের কোয়ালিফাইয়ার্স ম্যাচ নিয়ে। ম্যাচের সমীকরণ এমন যে, আজ জিতলেই ফাইনাল। ফাইনালের উঠার কোয়ালিফাইয়ার্স ম্যাচে মুশ্ফিকের খুলনা টাইগার্সের প্রতিপক্ষ রাসেলের রাজশাহী রয়্যালস।

দুদল পরশু কোয়ালিফাইয়ার্স নিশ্চিত করে ঢাকা প্লাটুন ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারিয়ে। খুলনা ও রাজশাহীর জয়ী দল ১৭ জানুয়ারি ফাইনাল খেলবে বঙ্গবন্ধু বিপিএলের। তবে পরাজিত দলেরও সম্ভাবনা থাকবে ফাইনাল খেলার। ফাইনাল খেলার সুযোগ পাবে পরাজিত দল ১৫ জানুয়ারি দ্বিতীয় কোয়ালিফাইয়ার্সে। সেদিন পরাজিত দল মুখোমুখি হবে আজকের এলিমিনেটর ম্যাচে ঢাকা প্লাটুন ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জয়ী দলের বিপক্ষে। গ্রুপ পর্বে দুদলের লড়াইয়ে ছিল সমতা। প্রথম মুখোমুখিতে রাজশাহীকে ৫ উইকেটে হারিয়েছিল খুলনা। ওই ম্যাচে খুলনার অধিনায়ক মুশ্ফিকুর রহিম আউট হয়েছিলেন ব্যক্তিগত ৯৬ রানে। পরের ম্যাচে প্রতিশোধ নেয় রাজশাহী ৭ উইকেটে জিতে। আজ বঙ্গবন্ধু বিপিএলের তৃতীয়বারের মতো মুখোমুখি হবে দুদল। চতুর্থবারও মুখোমুখি হওয়ার সুযোগও থাকছে।

ম্যাচটিতে দুদলের লড়াইয়ের আড়ালে লড়াই হবে দুদলের ব্যাটসম্যান ও বোলারদের লড়াই। খুলনার মূল পারফরমার অধিনায়ক মুশ্ফিক, রুশো,  ফ্রাইলিঙ্ক। যদিও পরশু ঢাকার বিপক্ষে ১১৩ রানের হার না মানা ইনিংস খেলেছেন নাজমুল হোসেন শান্ত। তবে মুশ্ফিক ১২ ম্যাচে ৪ হাফ সেঞ্চুরিতে রান করেন ৪৪৯। রুশোর রান ১২ ম্যাচে ৪ হাফ সেঞ্চুরিতে ৪৫৮ রান করেন। ফ্রাইলিঙ্ক বল হাতে উইকেট নেন ১২টি রাজশাহীর ব্যাটিংয়ের মূল ভরসা দুই তরুণ ওপেনার লিটন দাস ও আফিফ হোসেন ধ্রুব। লিটন ১২ ম্যাচে রান করছেন ৪২২। শোয়েব মালিক ৩৫২ ও আফিফের রান ৩৪৭। পারফরমারদের বিচারে লড়াই হবে সমানে সমানে।


আপনার মন্তব্য