শিরোনাম
প্রকাশ : শনিবার, ১ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১ ফেব্রুয়ারি, ২০২০ ০০:২১

ওয়েলিংটন টি-২০
আবারও সুপার ওভার

জয় ভারতেরই

ক্রীড়া ডেস্ক

জয় ভারতেরই

হ্যামিল্টনে তৃতীয় টি-২০ ম্যাচটি ‘টাই’ হয়েছিল। গড়িয়েছিল সুপার ওভারে। ম্যাচটি জিতে সিরিজ নিশ্চিত করে নিয়েছিল বিরাট কোহলির ভারত। হ্যামিল্টনের দেখানো পথে হেঁটেছে ওয়েলিংটনও। পাঁচ ম্যাচ সিরিজের চার নম্বরটি অনুষ্ঠিত হয়েছে ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে। এবারও ‘টাই’। ফল ভারতের জয়। টানা চার জয়ে এখন স্বাগতিক নিউজিল্যান্ডকে হোয়াইওয়াশ করানোর পথে হাঁটছে ভারত।

জিততে নিউজিল্যান্ডের শেষ ওভারে দরকার ছিল মাত্র ৭ রান। হাতে উইকেট ছিল সাতটি। সহজ সমীকরণ। কিন্তু ব্যাটসম্যানদের দৃঢ়তার অভাবে জিততে পারেনি ব্ল্যাক ক্যাপসরা। চার উইকেট নিয়ে ম্যাচ টাই করে সুপার ওভারে নিয়ে যায় ভারত। সুপার ওভারে প্রথমে ব্যাট করে ১৩ রান করে নিউজিল্যান্ড। বোলার জশপ্রীত বুমরাহ বলে দুটি সহজ ক্যাচ মিস করেন ভারতীয় ফিল্ডাররা। তারপরও ১৩ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা। ১৪ রানের টার্গেটে খেলতে নামেন লোকেশ রাহুল ও বিরাট কোহলি। প্রথম দুই বলে ছক্কা ও চারে ১০ রান তুলে নেন রাহুল। তৃতীয় বলে সাজঘরে ফিরেন আউট হয়ে। জিততে ৩ বলে ভারতের দরকার চার রান। ক্রিজে কোহলি। এরপর চার নম্বর বলে ২ রান নিয়ে টাই করেন ভারতীয অধিনায়ক কোহলি পঞ্চম বলে বাউন্ডারি হাঁকিয়ে জয়োৎসবে মেতে ওঠেন। এর আগে ভারত প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেটে ১৬৫ রান করে।

সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৫০ রানের হার না মানা ইনিংস খেলেন মনিশ পান্ডে। লোকেশ রাহুল ৩৯ রান করেন। স্বাগতিকদের পক্ষে লেগ স্পিনার সোধী ২৬ রানের খরচে নেন ৩ উইকেট। ১৬৬ রানের টার্গেটে নিউজিল্যান্ডও থেমে যায়। অথচ শেষ ২ ওভারে দলটির দরকার ছিল মাত্র ১১ রান। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন কুলিন মুনরো।

সংক্ষিপ্ত স্কোর :

ভারত : ১৬৫/৮, ২০ ওভার (রাহুল ৩৯, স্যামসন ৮, মনিশ ৫০*, শার্দুল ২০। সাউদি ১/২৮, কুগেলাইন ১/৩৯, সান্টানার ১/২৬, বেনেট ২/৪১-২, সোদি ৩/২৬)।

নিউজিল্যান্ড : ১৬৫/৭, ২০ ওভার (মুনরো ৬৪, সাইফার্ট ৫৭, টেইলর ২৪, শার্দুল ২/৩৩, বুমরাহ ১/২০, চেহেল ১/৩৮)

ফল : ম্যাচ টাই (সুপার ওভারে ভারত জয়ী)

সিরিজ : ৫ ম্যাচ সিরিজে ভারত ৪-০তে এগিয়ে

ম্যাচ সেরা : শার্দুল ঠাকুর


আপনার মন্তব্য