বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
১ লিগে ৮ হ্যাটট্রিক

গোল মেশিন সাবিনার ৩৫ গোল

ক্রীড়া প্রতিবেদক

১৯৮২ সালে মোহামেডানের হয়ে আবদুস সালাম মুর্শেদী ২২ ম্যাচে ২৭ গোল করেন। এটিই স্বাধীনতার পর ঢাকা ঘরোয়া ফুটবল লিগে ব্যক্তিগত সর্বোচ্চ গোল। ৩৮ বছরেও তার রেকর্ডটি কেউ ভাঙতে পারেননি। সালাম তিন যুগে রেকর্ডটি ধরে রেখেছেন। এখন আবার প্রশ্ন হয়ে দেখা দিয়েছে সাবিনা খাতুনের রেকর্ডটি ভাঙবে কে? এবার নারী লিগে বসুন্ধরা কিংস ১২ ম্যাচে পূর্ণ ৩৬ পয়েন্ট সংগ্রহ করে চ্যাম্পিয়ন হয়েছে। ১১৯ গোলের রেকর্ডও গড়েছে তারা। ১২ ম্যাচে এত গোল, যা বাংলাদেশ তো বটেই উপমহাদেশে কোথাও খুঁজে পাওয়া যায়নি। এ গৌরব শুধু বসুন্ধরার নয়, দেশেরও বটে।

অধিনায়ক সাবিনা খাতুন আট হ্যাটট্রিকসহ সর্বোচ্চ ৩৫টি গোল দিয়েছেন। দেশ ও বিদেশে এ ফুটবলারকে কেন গোল মেশিন বলা হয় তা প্রমাণ মিলল এবার নারী লিগে। গোল দেওয়াটা তার যেন নেশায় পরিণত হয়েছে। তার পায়ে বল এলেই সমর্থকরা আগে থেকেই গোল গোল করে চিৎকার করতে থাকে। কিংস ১২ ম্যাচে গোলের সেঞ্চুরি পার করেছে। সাবিনাও ব্যক্তিগত ভাবে গোলের হাফ সেঞ্চুরি পূর্ণ করতে পারতেন।

তিনি যে দলের অধিনায়ক সতীর্থদের দিয়েও গোল করানোর দায়িত্ব তার। কিন্তু সাবিনার ৩৫ গোলের রেকর্ডই বা ভাঙবে কে। সালাম ৩৮ বছর ধরে তা ধরে রেখেছেন। সাবিনা কত দিন পারবেন বা যুগ যুগ ধরে রেকর্ডটি টিকে থাকবে কিনা তা ভবিষ্যৎই বলে দেবে। কৃষ্ণারানী সরকার ১৯ ও তহুরা খাতুন ১৬ গোল করেন। তিনজনই বসুন্ধরার। ফুটবলে এ এক বিরল ঘটনাই বলা যায়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর