শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৩ জানুয়ারি, ২০২১ ২৩:৩৬

অপ্রতিরোধ্য বসুন্ধরা কিংস

ক্রীড়া প্রতিবেদক

অপ্রতিরোধ্য বসুন্ধরা কিংস

কুমিল্লাবাসীর কাছে দিনটি ছিল আনন্দের। ফুটবলে দেশসেরা দল বসুন্ধরা কিংস এবার হোম ভেন্যু হিসেবে বেছে নিয়েছে শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামকে। কুমিল্লায় তাদের শুরুটা হয়েছে জয় দিয়েই। গতকাল কিংস ১-০ গোলে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। গত বছরের মতো ঐতিহ্যবাহী মোহামেডানেরও এবার হোম ভেন্যু কুমিল্লা। কিন্তু যৌথভাবে কিংসের হোম ভেন্যু এটি। তাই তো বাড়তি আনন্দ ও উল্লাস। দেশসেরা দল তারপর আবার দেশের নামি-দামি ও সঙ্গে ব্রাজিল ও আর্জেন্টিনার বিখ্যাত ফুটবলার। ম্যাচে বাড়তি আকর্ষণ ছিল বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিনের উপস্থিত। সুতরাং এই ম্যাচ কি মিস্ করা যায়? ম্যাচ স্মরণীয় করে রাখতে ধীরেন্দ্র নাথ স্টেডিয়ামের পুরো গ্যালারিই ভরে গিয়েছিল। লাল ড্রেস ও লাল পতাকা নিয়ে কিংসের ফুটবলারদের অনুপ্রেরণা জুগিয়েছেন দর্শকরা।

কুমিল্লা থেকে দেশের অনেক ফুটবলারই তারকারখ্যাতি পেয়েছেন। তবে দীর্ঘদিন ধরে এ জেলা থেকে ফুটবলারের তেমন সন্ধান মিলছে না। একই সঙ্গে কিংস ও মোহামেডানের হোম ভেন্যু হওয়ায় ফুটবল ঘিরে তরুণদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হতে পারে। তৈরি হতে পারে বাদল রায়দের মতো বিখ্যাত ফুটবলারের।

ঘরের মাঠে এবার মোহামেডানের শুরুটা হারে হলেও অভিষেকেই জয় পেয়ে যাত্রাকে স্মরণীয় করে রাখল বসুন্ধরা কিংস। গোপীবাগের ব্রাদার্স ইউনিয়নকে তারা ১-০ গোলে হারিয়েছে। এ নিয়ে তিন ম্যাচে পুরো ৯ পয়েন্ট সংগ্রহ করল চ্যাম্পিয়নরা। প্রতিপক্ষ হিসেবে ব্রাদার্স এতটা দুর্বল যে অস্কার শিষ্যদের সামনে দাঁড়ানোর কথা নয়। অথচ গোল পেতে কিংসকে অপেক্ষা করতে হয় ৬০মিনিট। ৯০ মিনিটে ম্যাচে অধিকাংশ সময়ে কিংস আক্রমণ চালালেও গোলের দেখা পাচ্ছিল। হয়তো অতিরিক্ত আত্মবিশ্বাসেই এমনটি হচ্ছিল।

প্রথমার্ধে রাউল, রবিনহো সুযোগ পেলেও প্রতিপক্ষের গোলরক্ষকের দৃঢ়তায় জালে বল জালে পাঠানো সম্ভব হয়নি। বিরতির পর কাক্সিক্ষত গোলের দেখা মিলে। রবসন রবিনহো ঠান্ডা মাথায় গোল করে দলকে এগিয়ে রাখেন। আগের ম্যাচে তারই জোড়া গোলে হেসেছিল কিংস।

এদিকে সাবেক চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীও লিগে টানা তৃতীয় জয় পেয়েছে। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা ১-০ গোলে হারায় রহমতগঞ্জকে। ৭৯ মিনিটে জুয়েল রানা গোলটি করেন।

আরেক ম্যাচে পুলিশ ১-০ গোলে হারিয়েছে উত্তর বারিধারাকে। ৮১ মিনিটে গোল করেন ফেডরিক। ৩ ম্যাচে পুলিশের এটি প্রথম জয়।

বসুন্ধরা কিংস ১ : ০ ব্রাদার্স ইউনিয়ন

ঢা. আবাহনী ১ : ০ রহমতগঞ্জ

পুলিশ এফসি ১ : ০ উত্তর বারিধারা


আপনার মন্তব্য