রবিবার, ২৪ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

জিতলেই কি চ্যাম্পিয়ন জামাল

ক্রীড়া প্রতিবেদক

জিতলেই কি চ্যাম্পিয়ন জামাল

প্রিমিয়ার ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন হতে দুরন্ত গতিতে ছুটছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। পিছু পিছু ছুটছে লিজেন্ড অব রূপগঞ্জ। প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগে দুই পরাশক্তি আজ মাঠে নামছে। দুই দলের খেলার ফলাফলের উপর নির্ভর করছে প্রিমিয়ার ক্রিকেটের চ্যাম্পিয়নশিপ। যদি দুই দলই জয় পায়, তাহলে চ্যাম্পিয়নশিপ নির্ধারিত হবে সুপার লিগের চতুর্থ রাউন্ডে। প্রাইম ব্যাংকের বিপক্ষে আজ শেখ জামাল জয় পায় এবং আবাহনীর কাছে হেরে যায় লিজেন্ড অব রূপগঞ্জ- তখন শেখ জামালের পয়েন্ট হবে ১৩ ম্যাচে ২৪ এবং লিজেন্ড অব রূপগঞ্জের পয়েন্ট হবে ১৩ ম্যাচে ১৮। পয়েন্টের ব্যবধান হবে ৬। খেলা বাকি থাকবে ২টি। সুতরাং ওই ম্যাচ দুটি গুরুত্বহীন হয়ে পড়বে। পয়েন্টের সমীকরণে প্রিমিয়ার ক্রিকেটে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হবে শেখ জামাল। শেখ জামাল হেরে যায় এবং লিজন্ড অব রূপগঞ্জ জিতে যায়, তাহলে পয়েন্টের ব্যবধান হবে ২। তখন চ্যাম্পিয়নশিপ নির্ধারিত হবে শেখ জামাল-লিজেন্ড অব রূপগঞ্জ ম্যাচের ফলাফলের উপর। সুপার লিগের রূপগঞ্জ ক্রিকেটার্স-গাজী ক্রিকেটার্স ম্যাচের কোনো গুরুত্ব নেই।

প্রথম পর্বে একটি মাত্র হেরেছিল ইমরুল কায়েশের শেখ জামাল। হেরেছিল সুপার লিগে উঠতে না পারা মোহামেডানের কাছে। এছাড়া বাকি সবগুলো ম্যাচে জিতেছে। শুধু প্রাইম ব্যাংকের বিপক্ষে জয় পেতে ঘাম ছুটেছিল ইমরুল বাহিনী। এক বল হাতে রেখে ১ উইকেটের জয় পেয়েছিল দলটি ভারতীয় অলরাউন্ডার পারভেজ রসুলের পারফরম্যান্সের উপরে। রানের ফাল্গুধারা ছোটানো এনামুল হক বিজয়ের ৭৭ রানে ভর করে ৯ উইকেটে ২৬৫ রান করেছিল প্রাইম ব্যাংক। পারভেজ রসুলের ৫১ বলে অপরাজিত ৬৫ রানে ভর করে জিতেছিল শেখ জামাল। সুপার লিগের প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছে শেখ জামাল ও লিজেন্ড অব রূপগঞ্জ।

প্রিমিয়ার ক্রিকেটে এবার নতুন চ্যাম্পিয়ন হবে। লড়াইয়ে এগিয়ে শেখ জামালকে দারুণভাবে গুছিয়ে নিয়েছেন ইমরুল কায়েশ। ব্যাটিংয়ে অধিনায়ক ইমরুল ছাড়াও দারুণ খেলছেন সৈকত আলি, সাইফ হাসান, রবিউল ইসলামরা। ব্যাটিং গভীরতা বাড়াতে দলটি নিয়েছে মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজকে। মোহামেডান ক্লাব থেকে অনাপত্তি ছাড়পত্র নিয়ে দলে ভিড়িয়েছে শেখ জামাল। প্রথম পর্বে মাত্র ৩টি ম্যাচ খেলেছিলেন নুরুল হাসান সোহান। দক্ষিণ আফ্রিকা সফরে থাকায় লিগে খেলেননি তিনি। সুপার লিগে ২টি ম্যাচ খেলেছেন। দুটি ম্যাচের জয়ের নায়ক ছিলেন উইকেটরক্ষক ব্যাটার। বিশেষ করে সর্বশেষ ম্যাচটি একাই জিতিয়েছেন। রূপগঞ্জ ক্রিকেটার্সের বিপক্ষে ২৪৮ রানের টার্গেটে খেলেন ১৩২ রানের হার না মানা ইনিংস। ৮১ রানে ৫ উইকেট হারিয়ে দল যখন ধুঁকছিল, তখন সোহান জুটি বাঁধেন মেহেদী হাসান মিরাজের সঙ্গে। মিরাজ আউট হয়ে সাজঘরে ফিরলেও ম্যাচ ফিনিশ করেন সোহান ১১৮ বলে ১০ চার ৫ ছক্কায় ১৩২ রানের অপরাজিত ইনিংস খেলে। শেষ দুই ওভারে জয়ের জন্য শেখ জামালের দরকার ছিল ২৩ রান। ৪৯ ওভারে ৩ ছক্কা ও ২ চারে ২৬ রান তুলে অবিশ্বাস্য জয় তুলে নেয় শেখ জামাল। গাজী ক্রিকেটার্সের বিপক্ষেও আগের ম্যাচে ৭৩ রান করেছিলেন সোহান। আফ্রিকা সফর শেষে ফিরেছিলেন ডান হাতি ফাস্ট বোলার ইবাদত হোসেনও। গাজীর বিপক্ষে ২ উইকেট নেন। রূপগঞ্জ ক্রিকেটার্সের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় আঙ্গুল ফেটে দুই সেলাই লাগে। সুতরাং সুপার লিগে খেলা হচ্ছে না ইবাদতের। বোলিংয়ে শেখ জামালের মূল শক্তি স্পিন বিভাগ। পারভেজ রসুল, মৃত্যুঞ্জয় ও সানজামুলের সঙ্গে রয়েছেন মিরাজ।

সর্বশেষ খবর