শনিবার, ৩০ জুলাই, ২০২২ ০০:০০ টা

ঢাকা ছাড়ল বাংলাদেশ ‘এ’ দল

ক্রীড়া প্রতিবেদক

ঢাকা ছাড়ল বাংলাদেশ ‘এ’ দল

কিছুদিন আগে দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলেছে বাংলাদেশ। এবার দুটি চার দিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে খেলতে গতকাল সন্ধ্যায় ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ‘এ’। ‘এ’ দলের নেতৃত্ব দিচ্ছেন ব্যাটার মোহাম্মদ মিঠুন। মিঠুনের সঙ্গী হিসেবে সফরে গেছেন সৌম্য সরকার ও সাব্বির রহমান। তবে জাতীয় দলের হয়ে খেলেছেন এমন ক্রিকেটারদের মধ্যে রয়েছেন সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, ফজলে রাব্বি মাহমুদ, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ। সফরে মিঠুন বাহিনী খেলবে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে। সফরে প্রথম চার দিনের ম্যাচ ৪-৭ আগস্ট এবং দ্বিতীয় টেস্ট ১০-১৩ আগস্ট। ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি যথাক্রমে ১৬, ১৮ ও ২০ অগাস্ট। সবগুলো ম্যাচের ভেন্যু সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে। দলের ম্যানেজার হিসেবে গিয়েছেন জাতীয় দলের নির্বাচক আবদুর রাজ্জাক এবং হেড কোচ মিজানুর রহমান বাবুল। সফর নিয়ে আশাবাদী কোচ মিজানুর রহমান, ‘আমাদের পক্ষে যতটুকু প্রস্তুতি নেওয়া সম্ভব ছিল, তা নেওয়ার চেষ্টা করেছি। খুলনায় দুটি ওয়ানডে খেলেছি, চার দিনের ম্যাচ খেলেছি। প্রস্তুতি ভালো হয়েছে।’

চার দিনের ম্যাচ স্কোয়াড : সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন, ফজলে রাব্বি মাহমুদ, শাহাদত হোসেন দিপু, জাকের আলী অনিক, নাঈম হাসান, তানভির ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী ও এনামুল হক।

ওয়ানডে স্কোয়াড : সৌম্য সরকার, সাইফ হাসান, মোহাম্মদ নাঈম শেখ, মোহাম্মদ মিথুন, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদত হোসেন দিপু, জাকের আলী অনিক, সাব্বির রহমান, নাঈম হাসান, রকিবুল হাসান, রেজাউর রহমান রাজা, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর