রবিবার, ৭ আগস্ট, ২০২২ ০০:০০ টা

ক্যাচ মিসে বিরক্ত ক্যাপ্টেন

ক্রীড়া প্রতিবেদক

ক্যাচ মিসে বিরক্ত ক্যাপ্টেন

প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিরুদ্ধে হারের পেছনে অনেক কারণ আছে। শেষ পাঁচ ওভারে ব্যাটিং হয়েছে যাচ্ছেতাই। বোলাররাও নিয়ন্ত্রিত বোলিং করতে পারেননি। তবে অধিনায়ক তামিম ইকবাল বিরক্ত হয়েছেন ফিল্ডারদের ওপর।

প্রথম ম্যাচে অন্তত চারটি ক্যাচ মিস হয়েছে। জয়ের নায়ক সিকান্দার রাজাই একাধিকবার নতুন জীবন পেয়েছেন। তবে ফিল্ডিংয়ে ক্যাচ মিসের ঘটনা নতুন কিছু নয়। প্রতিটি ম্যাচেই কম বেশি ফিল্ডিং মিস হচ্ছে। একের পর এক ফিল্ডিং কোচ পরিবর্তন করা হচ্ছে, কিন্তু পারফরম্যান্সে কোনো উন্নতি হচ্ছে না।

বিরক্ত হয়ে তামিম ইকবাল বলেন, ‘প্রতিদিনই একটা কথা বলি যে, ফিল্ডিংয়ে ভুল হচ্ছে, আমরা ক্যাচ হাতছাড়া করছি। কোনো না কোনো দিন এর মূল্য দিতে হতোই। আজকেই (প্রথম ম্যাচের দিন) ছিল সম্ভবত সেই দিন। অনেক বেশি সময় ধরে আমরা ক্যাচ ছেড়ে আসছি, বিশেষ করে ওয়ানডেতে। ক্যাচ ছেড়েও আমরা নানাভাবে পার পেয়ে গেছি। দু-তিনটি ক্যাচ ছেড়েও ম্যাচ জিতে গেছি। কিন্তু এ ধরনের উইকেটে চারটি ক্যাচ ছাড়লে জেতা যায় না।’

‘আমি কিন্তু যখন জিতেছি, তখনো বলে আসছি যে ভুলে গেলে চলবে না, আমরা কত ভুল করেছি। এই ম্যাচটাই দারুণ উদাহরণ। এতদিন ক্যাচ ছেড়ে বা ফিল্ডিং ভালো না করেও যেকোনোভাবে জিতে গিয়েছি, একদিন না একদিন এটার মূল্য দিতে হতোই।’

জিম্বাবুয়ের বিরুদ্ধে আজ দ্বিতীয় ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ। জয়ের কোনো বিকল্প নেই। তবে হারলেই সিরিজ হাতছাড়া। চাপের বোঝা মাথায় নিয়েই আজ খেলতে নামছে বাংলাদেশ।

সর্বশেষ খবর