শনিবার, ৬ মে, ২০২৩ ০০:০০ টা

মিগেল-ডরিয়েলটনে দুরন্ত কিংস

ক্রীড়া প্রতিবেদক

মিগেল-ডরিয়েলটনে দুরন্ত কিংস

বসুন্ধরা কিংস অ্যারিনায় মিগেল ফিগেইরা ও ডরিয়েলটন ম্যাজিক দেখল সমর্থকরা। প্রিমিয়ার লিগের ম্যাচে নিজেদের মাঠে বসুন্ধরা কিংস ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। দলের পক্ষে ২টি করে গোল করেন মিগেল ফিগেইরা ও ডরিয়েলটন।

মুক্তিযোদ্ধার বিপক্ষে দারুণ জয়ে শিরোপার আরও কাছে পৌঁছে গেল বসুন্ধরা কিংস। টানা চতুর্থ লিগ শিরোপা জয়ের পথে ছুটছেন অস্কার ব্রুজোনের শিষ্যরা। ১৪ ম্যাচে কিংস ৪০ পয়েন্ট সংগ্রহ করে লিগের শীর্ষে অবস্থান করছে। ২ নম্বরে থাকা আবাহনী লিমিটেডের চেয়ে ১০ পয়েন্টে এগিয়ে আছে দলটি। বসুন্ধরা কিংসের কাছে পরাজিত মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগের ৮ নম্বরে অবস্থান করছে।

গতকাল রবসন রবিনহো ও নিয়মিত গোলরক্ষক আনিসুর রহমান জিকোকে ছাড়াই খেলতে নামে বসুন্ধরা কিংস। তবে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে অস্কারের দল। ম্যাচটা শুরু থেকেই নিয়ন্ত্রণে নিয়ে খেলতে থাকে তারা। অবশ্য গোলের দেখা পেতে বেশ খানিকটা সময় অপেক্ষা করতে হয় শীর্ষে থাকা দলটিকে। ম্যাচের ৪২ মিনিটে প্রথম গোলের দেখা পায় বসুন্ধরা কিংস। ডি-বক্সের ভিতরে ডান দিক থেকে বিশ্বনাথের পাসে বল পেয়ে বাঁ পায়ের শটে গোল করেন মিগেল ফিগেইরা। এরপর ৫৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে কিংস। নিজেদের অর্ধ থেকে মিগেল ফিগেইরার থ্রো পাসে বল পেয়ে অনেকটা পথ ড্রিবলিং করে ডান পায়ের শটে গোল করেন ডরিয়েলটন। ৭৬ মিনিটে আবারও ডরিয়েলটনের গোল। এ নিয়ে চলতি লিগে ১৩ গোল করলেন ডরিয়েলটন। তালিকায় তিনিই আছেন শীর্ষে। ম্যাচের ৮০ মিনিটে বেশ অনেকটা পথ ড্রিবলিং করে ডি-বক্সের কয়েক গজ বাইরে থেকে লং শটে বল জালে জড়ান মিগেল ফিগেইরা। বসুন্ধরা কিংসের ৪-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়। চলতি লিগে সব মিলিয়ে ৭ গোল করলেন ফিগেইরা।

এদিকে প্রিমিয়ার লিগে দিনের অন্য খেলায় গোপালগঞ্জে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ২-২ গোলে ড্র করেছে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে। শেখ জামালের পক্ষে ১টি করে গোল করেন সুলেমান সিল্লাহ ও কর্নেলিয়াস স্টুয়ার্ট। অন্যদিকে চট্টগ্রাম আবাহনীর পক্ষে ১টি করে গোল খরেন মোস্তফা কাহরাবা ও ইকবাল হোসেন। এ ড্রয়ে ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগে ৩ নম্বরে অবস্থান করছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। চট্টগ্রাম আবাহনী ১৩ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে অবস্থান করছে। কুমিল্লায় আবাহনী লিমিটেড ৪-১ গোলে হারিয়েছে পুলিশ এফসিকে। আবাহনীর পক্ষে ১টি করে গোল করেন রাফায়েল, ফয়সাল আহমেদ ফাহিম, মোহাম্মদ সোহেল রানা ও এমেকা। পুলিশ এফসির পক্ষে ১টি গোল করেন জিল্লুর রহমান। এ জয়ে আবাহনী ১৪ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে ২ নম্বরে অবস্থান করছে।

প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসের ম্যাচ বাকি আছে ছয়টি। পুলিশ এফসি, চট্টগ্রাম আবাহনী, শেখ রাসেল ক্রীড়া চক্র, মোহামেডান, শেখ জামাল এবং আবাহনী লিমিটেডের মুখোমুখি হবে অস্কার ব্রুজোনের দল। এর মধ্যে তিন ম্যাচ জিতলেই টানা চতুর্থবারের মতো লিগ শিরোপা জয় করবে বসুন্ধরা কিংস।

 

 

সর্বশেষ খবর