২৭ মার্চ, ২০১৭ ১৬:৫১

পিসিবি'র আমন্ত্রণ নাকচ বাংলাদেশের

অনলাইন ডেস্ক

পিসিবি'র আমন্ত্রণ নাকচ বাংলাদেশের

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সে লক্ষ্যেই কয়েকদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) দু'টি টি-টোয়েন্টি ম্যাচের জন্য লাহোরে খেলতে যাওয়ার প্রস্তাব করতে চেয়েছিল দেশটির ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থা। কিন্তু, সেই আমন্ত্রণে সাড়া দেয়নি বাংলাদেশ। খবরটি নিশ্চিত করেছে পাকিস্তানের সংবাদমাধ্যম। 

নিজেদের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে বাংলাদেশের সাথে ম্যাচ খেলা অনেক বড় একটি সুযোগ বলে মনে করছেন পিসিবির কর্মকর্তারা। আর এমন পরিকল্পনা নিয়েই আগামী মে মাসে নিজেদের মাটিতে বাংলাদেশের বিপক্ষে খেলতে চেয়েছিল পাকিস্তান।

২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আইসিসির কোনো মেগা ইভেন্ট বসেনি। যায়নি কোনো টেস্ট ক্রিকেট খেলুড়ে দল। মাঝে শুধু গিয়েছিল জিম্বাবুয়ে এবং বাংলাদেশ নারী দল। ক’দিন আগেও পাকিস্তানে গিয়ে খেলতে রাজি হয়নি টিম ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া, আয়ারল্যান্ডের সাথে সিরিজ থাকলেও সে সময়ে আবারো পাকিস্তানের পরিস্থিতি খারাপ হয়ে যাওয়ায় সফরটি বাতিল করেছিল আইরিশরা।

বিদেশি ক্রিকেটারদের নিয়ে আয়োজিত এবারের পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল আরব আমিরাতে। শুধু ফাইনাল ম্যাচটিই অনুষ্ঠিত হয় লাহোরে। সেখানেও বড় তারকা বিদেশি ক্রিকেটাররা অংশ নেয়নি। পিএসএলের ফাইনালে আটজন বিদেশি তারকা খেলতে গিয়েছিল পাকিস্তানে। এর মধ্যে বাংলাদেশ থেকে এনামুল হক বিজয়ও খেলেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর