২৫ এপ্রিল, ২০১৯ ১৬:০৩

পাকিস্তানের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা দেখছেন না শোয়েব

অনলাইন ডেস্ক

পাকিস্তানের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা দেখছেন না শোয়েব

ফাইল ছবি

বিশ্বকাপকে কেন্দ্র করে সর্বপ্রথম ইংল্যান্ডে পা রেখেছে পাকিস্তান। এবারের বিশ্বকাপ ট্রফি ঘরে তোলার ইচ্ছা প্রকাশ করেছে দলটি। ১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বে প্রথম ও সবশেষ ট্রফি ঘরে তোলে পাকিস্তান। এর দুটি আসর পর ১৯৯৯ সালে ওয়াসিম আকরামের নেতৃত্বে আবার ফাইনালে উঠলেও ট্রফি ছুঁয়ে দেখা হয়নি। 

৯২’র পর কেটে গেছে ২৭ বছর। তাই এবার ট্রফি ঘরে তোলার প্রবল ইচ্ছা সরফরাজ আহমেদের নেতৃত্বে থাকা দলটির। কারণ এ দলটিই ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফি ঘরে তুলেছিল। অথচ টুর্নামেন্ট শুরুর আগে তাদের গনাতেই ধরেনি কেউই। এবারের বিশ্বকাপ ইংল্যান্ডে। ফরমেট সেই বিরানব্বইয়ের মতোই।

তাই পাকিস্তানকে সবসময়ই বলা হয় আনপ্রেডিক্টেবল, যাদের নিয়ে আগেভাগে কোনও ভবিষ্যদ্বাণী করা যায় না। কিন্তু এত কিছুর পরও নিজ দেশ পাকিস্তানের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা দেখছেন না সাবেক স্পিড স্টার শোয়েব আখতার। 

শোয়েব ইংল্যান্ডকে শিরোপার রেসে রেখে বলেন, সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ড দলের সিরিয়াস না থাকার দুর্নাম আছে। তাদের বোলিংয়ে কিছুটা সমস্যা আছে। তবে দলটিকে পুরোপুরি ভারসাম্যপূর্ণই মনে হচ্ছে। যদি আপনি আমাকে জিজ্ঞেস করেন, তবে আমি বলব ইংল্যান্ডই বিশ্বকাপ জিতবে। আমার মনে হয় পাকিস্তান সেমিতে খেলার বড় দাবিদার হবে।

এবারের বিশ্বকাপ মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিকের মতো অভিজ্ঞদের শেষ বিশ্বকাপ। এই অভিজ্ঞ খেলোয়াড়দের নিয়ে শোয়েব বলেন, খেলোয়াড়দের মধ্যে পাঁচজনের মতো অবসর নিতে যাচ্ছেন। তারা আরেকটি বিশ্বকাপ পাবেন না। তাই বিশ্বকাপে পারফর্ম করার বড় একটা চাপ থাকবে তাদের ওপর।

বিশ্বকাপে পাকিস্তানের প্রথম ম্যাচ ৩১ মে নটিংহামে, প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

আগামী ৩০ মে ইংল্যান্ডে বসছে বিশ্বকাপ ওয়ানডের দ্বাদশ আসর। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসের ১০টি মাঠে প্রায় দেড়মাস ধরে চলবে ক্রিকেটের এ মহাযজ্ঞ। যেখানে একটি ট্রফির জন্য লড়াই করবে দশটি দেশ। 

বিডি প্রতিদিন/২৫ এপ্রিল ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর