২৪ আগস্ট, ২০১৯ ০৯:৫২

পাকিস্তান সফরে শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক

পাকিস্তান সফরে শ্রীলঙ্কা

অবশেষে পাকিস্তান সফরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। দুই দেশের বোর্ডের মধ্যে আলোচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মূলত অক্টোবরে যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলার কথা ছিল সেটার বদলেই অনুষ্ঠিত হবে সংক্ষিপ্ত সংস্করণের সিরিজ।

পাকিস্তান সফরে করাচিতে ৩ ম্যাচের ওয়ানডে ও লাহোরে সমান ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে সফর শেষ হবে ৯ অক্টোবর। টেস্ট সিরিজটি মাঠে গড়াবে ডিসেম্বরে।

আইসিসি’র এফটিপি অনুযায়ী চলতি বছরের অক্টোবরে শ্রীলঙ্কাকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলার আমন্ত্রণ জানানোর কথা ছিল পাকিস্তানের। এরপর সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেট সিরিজ আয়োজন করার কথা ছিল ডিসেম্বরে। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি ও শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) প্রধান শাম্মি সিলভা এক টেলিফোন আলাপচারিতায় সিরিজের ফরম্যাট বদলে দিয়ে দিয়েছেন। তবে টেস্ট সিরিজটি দুবাইয়ে অনুষ্ঠিত হওয়ার কথা শোনা যাচ্ছে।

উল্লেখ্য, ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের সদস্যদের নিয়ে বহনকারী একটি বাসকে ১২ জন বন্দুকধারী পাকিস্তানের লাহোরে অবস্থিত গাদ্দাফি স্টেডিয়ামের কাছাকাছি এলাকায় আক্রমণ করে। শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর ওই সন্ত্রাসী হামলার ঘটনার পর থেকেই পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসিত। 

আগামী ২৫ সেপ্টেম্বর পাকিস্তানের মাটিতে পা রাখবে লঙ্কানরা। আর লাহোর থেকে দেশের প্ল্যান ধরবে ১০ অক্টোবর।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর