Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ অক্টোবর, ২০১৯ ১০:৫৯
আপডেট : ১৬ অক্টোবর, ২০১৯ ১১:১৪

ম্যাচ শেষে ভারতের ফুটবলারদের খোঁচা দিলেন কি বাংলাদেশের কোচ?

অনলাইন ডেস্ক

ম্যাচ শেষে ভারতের ফুটবলারদের খোঁচা দিলেন কি বাংলাদেশের কোচ?

২০২২ সালের কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালে অনুষ্ঠিতব্য এশিয়ান কাপের বাছাইপর্বে ভারতের বিরুদ্ধে প্রথমার্ধে সাদ উদ্দিনের গোলে এগিয়ে গেলেও শেষ মুহূর্তে ভারতের আদিল খানের গোলে জয় হাতছাড়া হয় বাংলাদেশের। একে তো প্রতিপক্ষের মাঠ, তার উপর আবার ফিফা র‍্যাঙ্কিংয়ে ৮৩ ধাপ এগিয়ে থাকা ভারতের সঙ্গে 'ড্র'-ও কম নয়। এ যেন বদলে যাওয়া বাংলাদেশের প্রতিচ্ছবি। তাই জামাল ভূঁইয়াদের গুরু জেমি ডের আফসোস, ইশ! জয়টা নিয়ে বাড়ি ফেরা হলো না। বিশেষ করে গোল লাইন থেকে গোল না হওয়ায় তার আফসোসটা আরও বেড়েছে।

বাংলাদেশের ব্রিটিশ কোচ বলেন, ‘‘ব্যতিক্রমী ফুটবল খেলল আজ ছেলেরা। ভারতীয় ফুটবলারদের আজ হতাশ করে দিয়েছে ওরা। ভারতীয়দের কোনো পরিকল্পনা আজ কাজ করেনি। তিন পয়েন্ট নিয়ে ঢাকা ফিরতে পারতাম। কিন্তু ড্র করে ফেরায় হতাশ লাগছে। ৭৫ হাজার দর্শকের সামনে এত ভাল খেলবে ছেলেরা ভাবিনি।’’

সাংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নিজের রক্ষণভাগের খেলোয়াড়দের দশের মধ্যে সাড়ে নয় দিয়ে তিনি বলেন, ‘‘আমরা ভারতের চেয়ে ৮৩ ধাপ পিছিয়ে। এ রকম একটা দলের থেকে পয়েন্ট পেলে কী আনন্দ হয়, তা কাতারের বিরুদ্ধে ড্র করার অভিজ্ঞতা থেকে আপনারাও বুঝতে পারবেন। আমাদের কাছে এটা একটা অবিশ্বাস্য ফল।’ এমন বক্তব্যে ভারতীয় ফুটবলারদের একটা খোঁচাও কি দিয়ে দিলেন জেমি ডে।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য