শিরোনাম
১৬ অক্টোবর, ২০১৯ ২০:১০

হান্ড্রেড টুর্নামেন্টের নিলাম তালিকায় বাংলাদেশের ১১ ক্রিকেটার

অনলাইন ডেস্ক

হান্ড্রেড টুর্নামেন্টের নিলাম তালিকায় বাংলাদেশের ১১ ক্রিকেটার

ফাইল ছবি

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) উদ্যোগে আয়োজিত নতুন আঙ্গিকের ‘দ্য হান্ড্রেড’ (একশ’ বলের) টুর্নামেন্টের নিলাম তালিকায় অল রাউন্ডার সাকিব আল হাসান ও তামিম ইকবালসহ ঠাঁই পেয়েছেন বাংলাদেশের ১১ খেলোয়াড়। মোট আটটি দল নিয়ে ১০০ বলের নতুন টুর্নামেন্টের খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত হবে আগামী ২০ অক্টোবর।

আগামী বছর জুলাই-আগস্টে অনুষ্ঠিতব্য নতুন ভার্সনের এ টুর্নামেন্টে দেশটির ৭টি ভিন্ন ভিন্ন শহর ভিত্তিক আটটি দল অংশ নিবে। তন্মধ্যে লন্ডনের দু’টি দল থাকবে। এর আগে বাংলাদেশি খেলোয়াড়দের মধ্যে তালিকাভুক্ত হয়েছিলেন সাকিব আল হাসান, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ শফিউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। তবে মঙ্গলবার প্রকাশিত পূর্ণাঙ্গ নিলাম তালিকায় মাহমুদুল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, লিটন দাস, তাসকিন আহমেদ ও আবু হায়দার রনির নামও অন্তর্ভুক্ত আছে।

তাদের মধ্যে সাকিব আল হাসান ও তামিম ইকবালের ভিত্তি মূল্য ধরা হয়েছে এক লাখ পাউন্ড। মুস্তাফিজুর রহমানের ৭৫ হাজার পাউন্ড এবং লিটন দাস, মুশফিকুর রহিম ও ইমরুল কায়েসের ৪০ হাজার পাউন্ড। তবে কোনো ভিত্তি মূল্য ধরা হয়নি মাহমুদুল্লাহ, শফিউদ্দিন, তাসকিন ও রনির জন্য।

টুর্নামেন্টের সর্বোচ্চ ভিত্তি মূল্য এক লাখ ২৫ হাজার পাউন্ড তালিকায় আছেন মাত্র ছয় ক্রিকেটার- ক্রিস গেইল, স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, কাগিসো রাবাদা, লাসিথ মালিঙ্গা ও মিচেল স্টার্ক। বিদেশি বড় তারকাদের অধিকাংশকেই ভিত্তি মূল্য এক লাখ পাউন্ডে রাখা হয়েছে। এর অর্থ হচ্ছে প্রথম চার রাউন্ডে যদি তারা অংশ নিতে পারে তাহলে কমপক্ষে ওই অর্থ লাভ করবেন।

তালিকার নীচের দিকে থাকা ক্রিকেটাররা পারিশ্রমিক হিসেবে কমপক্ষে ৩০ হাজার পাউন্ড লাভ করবে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর