শিরোনাম
প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৯ ০৯:১৮
আপডেট : ১৪ নভেম্বর, ২০১৯ ০৯:২০

কলকাতায় আমন্ত্রণ পত্রে নেই আমিনুল ইসলাম বুলবুলের নাম

অনলাইন ডেস্ক

কলকাতায় আমন্ত্রণ পত্রে নেই আমিনুল ইসলাম বুলবুলের নাম
ফাইল ছবি

স্বপ্ন পূরণ হয়নি টি-২০ সিরিজে। অধরাই রয়ে যায় প্রথমবারের মতো ভারতের মাটিতে সিরিজ জয়ের স্বপ্ন। জিততে না পারলেও সমানে সমান লড়াই করেছে ম্যাচগুলোতে। দিল্লি জয়ের আত্মবিশ্বাস নিয়ে লড়াই করেছে রাজকোট ও নাগপুরে। কিন্তু রোহিত শর্মার ভারতের সঙ্গে পেরে ওঠেনি মাহমুদুল্লাহ রিয়াদের বাংলাদেশ। তারপরও বিশ্বসেরা দলটির বিপক্ষে লড়াইয়ের মানসিকতা নিয়ে আজ পয়মন্ত ইন্দোরে দুই টেস্ট ম্যাচ সিরিজের প্রথমটিতে নামছে টাইগাররা। বাংলাদেশের ১১ নম্বর টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে মুমিনুল হক সৌরভের। ইন্দোরের পর ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনে শুরু হবে গোলাপি বলে দিবা-রাত্রির আলোয় ঐতিহাসিক টেস্ট।

জানা গেছে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকবেন কলকাতার ইডেন গার্ডেনের ওই টেস্ট ম্যাচে। তার সফরসঙ্গী হিসেবেই কলকাতা টেস্টে থাকবেন টাইগার দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এই টেস্টকে ঘিরে অবশ্য বাংলাদেশের সাবেক ক্রিকেটারদেরও মিলনমেলা বসবে ইডেনে। কারণ ২০০০ সালে ভারতের বিপক্ষে বাংলাদেশের অভিষেক টেস্টের দলে থাকা প্রত্যেক ক্রিকেটারকেই আমন্ত্রণ জানিয়েছে বিসিসিআই। তাতে সাড়া দিয়ে বেশির ভাগ সদস্যই যাচ্ছেন সেখানে।

তবে কলকাতায় দিবারাত্রির টেস্টের আগে সেই অভিষেক টেস্টের সকল সদস্যকে আমন্ত্রণ জানানো হলেও, সেখান থেকে বাদ পড়েছেন কোচ এবং ম্যানেজারের নাম। ক্রিকেটাররা আমন্ত্রণ পেলেও উপেক্ষিতই থেকে গেছেন বাংলাদেশের প্রথম টেস্ট দলের কোচ সারোয়ার ইমরান এবং টিম ম্যানেজার আজিজ আল কায়সার।

বাংলাদেশের প্রথম টেস্টে কাগজে কলমে কোচের জায়গায় নাম ছিলো সারোয়ার ইমরানের। যদিও বাংলাদেশের তৎকালীন প্রধান কোচ ছিলেন এডি বারলো। অসুস্থতার কারণে তিনি ঢাকায় উপস্থিত না থাকায়, সহকারী ইমরানের কাঁধেই তুলে দেওয়া হয় দায়িত্ব। আর দলীয় ম্যানেজারের দায়িত্বে ছিলেন আজিজ আল কায়সার।

বাদ পড়াদের এই তালিকায় আছেন প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুলের নামও। যদিও বিষয়টি নিয়ে কিছুই জানেন না বলে জানালেন অভিষেক টেস্টের অধিনায়ক। এমনকি আমিনুল ইসলাম বুলবুলের বিষয়ে কিছু নাকি জানা নেই বিসিবির।

এ প্রসঙ্গে নাইমুর রহমান দুর্জয় বলেন, বুলবুল ভাই যে আমন্ত্রন পাননি তা আমি দেখেছি। বিসিসিআই থেকে আমন্ত্রন পত্র দেয়া হয়েছে। সেক্ষেত্রে বিসিবির কিছু করার নেই। তবে প্লেয়ারদের বাইরে আর কাউকে আমন্ত্রন জানানো হয়েছে কিনা আমি ঠিক জানিনা। 

 

সূত্রঃ সময় টিভি।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য