৮ ডিসেম্বর, ২০১৯ ১৬:০৩

বাংলাদেশকে দিবা-রাত্রির টেস্টের প্রস্তাব দিল পাকিস্তান

অনলাইন ডেস্ক

বাংলাদেশকে দিবা-রাত্রির টেস্টের প্রস্তাব দিল পাকিস্তান

আইসিসি নির্ধারিত এফটিপি অনুযায়ী জানুয়ারিতে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ ও পাকিস্তান। যেখানে অন্তত একটি দিবারাত্রির টেস্ট ম্যাচ খেলতে আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিসিবি'র সবুজ সংকেত না পেলে পাকিস্তানের মাটিতে কোনো সিরিজ খেলতে যাবে না ক্রিকেটাররা। এর চেয়ে কোনো নিরপেক্ষ ভেন্যুতে সিরিজ খেলার বিষয়ে বিসিবি পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসতে চায়। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে। তারা আর নিরপেক্ষ ভেন্যুতে খেলবে না। যদিও এই বিষয়ে এখনো চূড়ান্ত কিছু জানানো হয়নি।

মাত্র দুই সপ্তাহের নোটিশে ভারতের বিপক্ষে দিবারাত্রির টেস্ট ম্যাচ খেলে এসেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কলকাতার ইডেন গার্ডেনসে ভারতীয় ক্রিকেট বোর্ডের করা সে বর্ণিল উৎসবে অবশ্য পুরোপুরি ফ্যাকাশে ছিল বাংলাদেশের পারফরম্যান্স। কোনো রকমের প্রস্তুতি ছাড়াই গোলাপি বলে খেলতে গিয়ে রীতিমতো ভরাডুবিই হয়েছিল টাইগারদের।

সে ম্যাচের দুঃসহ স্মৃতি এবার ভোলার আগেই এবার পাকিস্তানের পক্ষ থেকেও এলো দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাব। আগামী মাসে বাংলাদেশ দলের পাকিস্তান সফরের ব্যাপারে যে গুঞ্জন শোনা যাচ্ছে, সেটি সত্য হলে করাচিতে একটি দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

জানুয়ারিতে প্রস্তাবিত পাকিস্তান সফরে দুইটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। তবে জাতীয় দলের ক্রিকেটাররা পাকিস্তানে গিয়ে টেস্ট খেলার পক্ষপাতী নন। তারা ফিরতে চান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেই।

সে সবের দিকে কর্ণপাত না করেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে করাচিতে একটি দিবারাত্রির টেস্ট খেলে যাওয়ার প্রস্তাব পাঠিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের শীর্ষ সংবাদমাধ্যমের বরাত দিয়ে খবরটি জানাচ্ছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট।

বাংলাদেশ দল এখনও পর্যন্ত মাত্র ১টি দিবারাত্রির টেস্ট খেললেও, পাকিস্তানের ঝুলিতে রয়েছে ৪টি গোলাপি বলের টেস্ট খেলার অভিজ্ঞতা। আগামী বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে প্রায় ১০ বছর পর টেস্ট খেলবে পাকিস্তান।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর