১০ ডিসেম্বর, ২০১৯ ১৮:২৫

বিপিএলে ফিক্সিংয়ের জন্য ঘুষ নেয়ার কথা স্বীকার পাকিস্তানি ক্রিকেটারের

অনলাইন ডেস্ক

বিপিএলে ফিক্সিংয়ের জন্য ঘুষ নেয়ার কথা স্বীকার পাকিস্তানি ক্রিকেটারের

নাসির জামশেদ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) ফিক্সিংয়ের জন্য জুয়াড়িদের কাছ থেকে টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন পাকিস্তানের সাবেক ওপেনার নাসির জামশেদ। ইংল্যান্ডের ম্যানচেস্টারের একটি আদালতে নিজের দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, পাকিস্তান প্রিমিয়ার লিগে (পিএসএল) ফিক্সিংয়ের অভিযোগে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে  ইংল্যান্ডে আটক হন নাসির জামশেদ। এরপর তার বিরুদ্ধে তদন্ত শুরু হয়। প্রথমে সব অভিযোগ অস্বীকার করলেও অবশেষে দোষ স্বীকার করলেন তিনি। ফিক্সিংয়ের জন্য সতীর্থকে ঘুষ দেয়া এবং নিজে অন্যদের কাছ থেকে অর্থ নেয়ার কথা অবলীলায় স্বীকার করেছেন সাবেক এই বাঁ-হাতি ওপেনার।

ইংল্যান্ডের আদালতে বিচার শুরু হলে গত বছর নাসির জামশেদকে ম্যাচ ফিক্সিংয়ের বিভিন্ন অভিযোগে ১০ বছরের নিষেধাজ্ঞা জারি করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

তদন্তকারী কর্মকর্তা ম্যানচেস্টারের আদালতে নাসির জামশেদের বিরুদ্ধে বিপিএলে দু'বার ম্যাচ ফিক্সিংয়ের চেষ্টার অভিযোগ তোলেন। যদিও একটা চেষ্টাও সফল হয়নি। আদালতে বলা হয়, ২০১৬ সালের বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলার সময় ফিক্সিংয়ের চেষ্টা করেছিলেন জামশেদ। তার সঙ্গে জুয়াড়িদের কথা ছিল, ব্যাটে একটি নির্দিষ্ট রঙের গ্রিপ লাগিয়ে মাঠে নামবেন তিনি। কিন্তু কোনো এক কারণে সেই শর্ত পূরণ করতে পারেননি জামশেদ। একই আসরে বরিশাল বুলসের বিপক্ষে একটা ম্যাচেও ফিক্সিংয়ের চেষ্টা করেন তিনি। কিন্তু সেই ম্যাচে একাদশে সুযোগ না পাওয়ায় সেবারও সফল হননি। কিন্তু এই দুটি ম্যাচে ফিক্সিং করার জন্য আগেই টাকা নিয়ে রেখেছিলেন পাকিস্তানি এই ওপেনার।

অবশেষে ২০১৭ ফেব্রুয়ারিতে পাকিস্তান সুপার লিগে জুয়াড়িদের সঙ্গে পরিকল্পিতভাবে ফিক্সিং করতে পারেন জামশেদ। ইসলামবাদ ইউনাইটেড ও পেশোয়ার জালমির একটা ম্যাচে ফিক্সিংয়ে সফল হন তিনি।

বিডি-প্রতিদিন/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর