শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২০ ১৮:৫৮
আপডেট : ২১ জানুয়ারি, ২০২০ ২১:৫৫

রাকিবুলের হ্যাটট্রিক, স্কটল্যান্ডকে হারিয়ে সুপার লিগ নিশ্চিত বাংলাদেশের

অনলাইন ডেস্ক

রাকিবুলের হ্যাটট্রিক, স্কটল্যান্ডকে হারিয়ে সুপার লিগ নিশ্চিত বাংলাদেশের

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে রাকিবুল হাসান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিবের দুর্দান্ত বোলিংয়ে স্কটল্যান্ডের বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রমে স্কটল্যান্ডের দেওয়া ৯০ রানের টার্গেট ৩৩.২ ওভার আর ৭ উইকেট হাতে রেখেই টপকে যায় লাল-সবুজের জার্সি ধারীরা। হ্যাটট্রিকসহ একাই ৪ উইকেট নিয়েছেন রাকিবুল। এদিকে, টানা দুই জয়ে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সি গ্রুপ থেকে প্রথম দল হিসেবে সুপার লিগের খেলা নিশ্চিত করল বাংলাদেশ।

এদিন, টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে স্কটল্যান্ড। এরপর মিডল অর্ডারে এসে হানা দেন রাকিবুল হাসান। তার হ্যাটট্রিকসহ ৪ উইকেটে ৩০.৩ ওভারে মাত্র ৮৯ রানেই গুটিয়ে যায় স্কটল্যান্ড। ২৫তম ওভারে বল করতে এসে তৃতীয় বল থেকে পঞ্চম- এই তিন বলে টানা তুলে নেন কেস সাজ্জাদ, লিলে রবার্টসন এবং চার্লি পিটকে। শেষ পর্যন্ত ৫.৩ ওভারে ২০ রান দিয়ে ৪ উইকেট নেন রাকিবুল হাসান।

স্কটল্যান্ডের পক্ষে উজাইর শাহ সর্বোচ্চ ২৮ রান করেন। শেষ দিকে জেমি কেয়ার্নস ২২ বলে করেন ১৭ রান। বাকিরা দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেননি। রাকিবুল হাসানের ৪ উইকেট ছাড়া শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব নেন ২টি করে উইকেট। শামিম হোসেন এবং মৃত্যুঞ্জয় চৌধুরী নেন ১টি করে উইকেট।

৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অবশ্য শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই বাংলাদেশি ওপেনার তানজীব হাসানকে সাজঘরে পাঠান স্কটিশ বোলার সিন ফিসার কেওগ। এরপর নিজের দ্বিতীয় ওভারে শামীম হোসেন (১০) এবং তৃতীয় ওভারে পারভেজ হোসেন ইমনকে (২৫) সাজঘরে পাঠান তিনি। তবে তৈহীদ হৃদয় ও মেহেদি হাসান জয়ের অপরাজিত ৫৬ রানের জুটিতে জয়ের বন্দরে পৌঁছে বাংলাদেশ।

এর আগে, প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাত্র ১১ ওভারে ৯ উইকেটের জয় দিয়ে যুব বিশ্বকাপের যাত্রা শুরু করে বাংলাদেশ। 

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য