শিরোনাম
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ১১:১৯

১ বছর ৩ মাস পর সেঞ্চুরি পেলেন মুমিনুল

অনলাইন ডেস্ক

১ বছর ৩ মাস পর সেঞ্চুরি পেলেন মুমিনুল
ছবি: রোহেত রাজীব

জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিংয়ে নেমেই সেঞ্চুরির দেখা পেলেন মুমিনুল হক। যদিও অধিনায়ক হিসেবে এটি প্রথম সেঞ্চুরি, কাঙ্ক্ষিত  এই টেস্ট শতক তিনি পেয়েছেন  প্রায় ১ বছর ৩ মাস পর। সাদা পোশাকের ক্রিকেটে মুমিনুলের এটি ৯ম সেঞ্চুরি।

বাংলাদেশ অধিনায়ক শেষ টেস্ট সেঞ্চুরি পেয়েছিলেন ১৫ ইনিংস আগে। ২০১৮ সালের ২২ নভেম্বর চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২০ রানের ইনিংস খেলেছিলেন তিনি। অধিনায়কত্ব পাওয়ার পর এটাই হবে মুমিনুলের প্রথম সেঞ্চুরি।

৯৬ রানে ব্যাট করছিলেন মুমিনুল। ৮২.৩ ওভারে তিরিপানোকে ৪ চার মেরে সেঞ্চুরি উদযাপন করেন তিনি। তার ১৬১ বলে ১০৩ রানের ইনিংসটি সাজানো হয়েছে ১২ চারে। 

এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয়দিন সকালে ব্যাটিংয়ে নামেন আগেরদিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুশফিকুর রহীম ও মুমিনুল হক। সেই সঙ্গে বাংলাদেশকে নিয়ে যাচ্ছেন লিডের পথে। এখন পযর্ন্ত টাইগাররা লিড নিয়েছে ৩৯  রানের।

এছাড়া দিন শুরুর কয়েক মিনিটের ব্যবধানে ফিফটি তুলে নিয়েছেন মুশফিক। আগেরদিনের ৩২ রানের সঙ্গে ২১ রান যোগ করেই টেস্ট ক্যারিয়ারের ২২তম ফিফটির দেখা পান এ টাইগার উইকেটরক্ষক-ব্যাটসম্যান। মুশফিকের অর্ধ-শতকটি সাজানো ছিল ১০ চারে। 

আগেরদিন মাত্র ২৫ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছিল বাংলাদেশ। দ্বিতীয় দিন প্রথম ইনিংস শুরু করে নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হকের ফিফটিতে ৩ উইকেটে ২৪০ রান করে দিন শেষ করে টাইগাররা। জিম্বাবুয়ে প্রথম ইনিংসে অলআউট হয় ২৬৫ রানে।

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ৮৫.৫ ওভারে ৩ উইকেটে ৩০৪ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন মুমিনুল (১০৩) ও মুশফিক (৭০)।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য