১ জুন, ২০২০ ২২:০৩

জাতিসংঘের শুভেচ্ছাদূত হলেন তামিম

অনলাইন ডেস্ক

জাতিসংঘের শুভেচ্ছাদূত হলেন তামিম

ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির জাতীয় শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হয়েছেন। এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ব্যাপারটি নিশ্চিত করেছে বিশ্ব খাদ্য সংস্থা।

নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক ভিডিও বার্তার মাধ্যমে বিশ্ব খাদ্য কর্মসূচির জাতীয় শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হওয়ায় তামিম নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

তামিম জানান, আমি জাতিসংঘের সংস্থা ডব্লিউএফপি'র জাতীয় গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত হতে পেরে সম্মানিত বোধ করছি। এই সংস্থাটি বাংলাদেশসহ সারা বিশ্বকে ক্ষুধামুক্ত করার জন্য কাজ করে চলেছে। যদিও সাম্প্রতিক সময়ে বাংলাদেশ প্রশংসনীয় মাত্রায় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে, তবুও দারিদ্র্যের হার এখনও প্রকট, বিশেষ করে গ্রামীণ অঞ্চলগুলোতে। চলমান কোভিড-১৯ মহামারি অনেকের জীবনকেই আরও বেশি সংকটময় করে তুলেছে। আমি সাধ্যমতো চেষ্টা করার আশা রাখি যাতে ডব্লিউএফপি ক্ষুধার বিরুদ্ধে লড়াই করে সহযোগিতা প্রয়োজন এমনসব পরিবারের পাশে দাঁড়াতে পারে।

শুভেচ্ছাদূত তামিম বাংলাদেশের ডব্লিউএফপি প্রোগ্রাম সম্পর্কে সচেতনতা বাড়ানোর জন্য ৬৪ জেলাব্যাপী কাজ করবেন। যেখানে তিনি বিদ্যালয়ে খাবার ব্যবস্থা, পুষ্টি, জীবিকানির্বাহ ও কক্সবাজারে শরণার্থী কার্যক্রমগুলো দেখবেন।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

সর্বশেষ খবর