৮ আগস্ট, ২০২০ ১০:০১

জুভদের ভাগ্য ফিরল না রোনালদো বীরত্বেও

অনলাইন ডেস্ক

জুভদের ভাগ্য ফিরল না রোনালদো বীরত্বেও
ফের চ্যাম্পিয়নস লিগে গুরুত্বপূর্ণ সময়ে জুভেন্টাসের ত্রাতা ক্রিস্টিয়ানো রোনালদো। চলতি মৌসুমেও রোনালদোর বীরত্ব দেখা গেলেও ভাগ্য ফিরল না ওল্ড লেডিদের। ঘরের মাঠে লিঁওর বিপক্ষে ২-১ গোলে জিতেও বিদায় নিতে হলো শেষ ষোলোয়।
 
লিঁও ম্যাচের ১২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে এগিয়ে যায়। জুভেন্টাসের মাঠে পেয়ে যায় অ্যাওয়ে গোল। ওই অ্যাওয়ে গোলের সুবিধা নিয়েই শেষ আটে পৌছে গেছে ফ্রান্স ক্লাবটি। প্রথম লেগে লিঁও ঘরের মাঠে ১-০ গোলে এগিয়ে ছিল। দুই লেগ মিলিয়ে ম্যাচটি ২-২ গোলের সমতায় শেষ হয়। অ্যাওয়ে গোলের সুবিধা নিয়েই লিঁও লিসবনে পৌঁছে যায়।
 
খেলার শুরুতে পেনাল্টি থেকে গোল পাওয়ার পর ৪৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান রোনালদো। পর্তুগিজ যুবরাজ ম্যাচটি জমিয়ে দেন ৬০ মিনিটে গোল করে। শেষ আটে যাওয়ার সম্ভাবনা জাগিয়ে তোলেন। কিন্তু বাকি ৩০ মিনিট চেষ্টা করেও ফ্রান্স ক্লাব লিঁওর জালে জুভরা গোল দিতে পারেনি।
 
রোনালদো রেকর্ড করেছেন জুভদের বিদায়ের ম্যাচে। জুভদের হয়ে এক মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৭ গোল করেছেন সিআরসেভেন। ক্লাবের হয়ে যা এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড। পর্তুগিজ যুবরাজ ভেঙেছেন ৮০ বছরের রেকর্ড। এর আগে ১৯৩৩-৩৪ মৌসুমে ফেলিস বোরেল গোল করেছিলেন ৩৬টি।
 
বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর