শিরোনাম
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০২০ ০৮:২৫

'সাকিব ফিরলেই বাংলাদেশের রাতারাতি ক্রিকেটে কোনো পরিবর্তন আসবে না'

অনলাইন ডেস্ক

'সাকিব ফিরলেই বাংলাদেশের রাতারাতি ক্রিকেটে কোনো পরিবর্তন আসবে না'
ফাইল ছবি

বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেছেন, সাকিব ফিরলেই বাংলাদেশের ক্রিকেটে রাতারাতি কোনো পরিবর্তন আসবে না। এক বছর ক্রিকেট থেকে দূরে থাকায় মাঠে মানিয়ে নিতে সময় লাগবে সাকিবের।  

গতকাল বৃহস্পতিবার (২২ অক্টোবর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানান জাতীয় ক্রিকেট দলের এই প্রধান কোচ। তবে টাইগার কোচের বিশ্বাস, ২০২১ সালটা দুর্দান্ত কাটবে সাকিবের।  

রাসেল ডমিঙ্গো বলেন, সাকিবের সঙ্গে কথা হয়েছে আমার। ফিটনেস নিয়ে কঠোর পরিশ্রম করছে সে। আপাতত দেশের বাইরে আছে। অন্য সবার মতো সাকিবেরও ফেরার পর মানিয়ে নিতে সময় লাগবে কিছুটা। যদি আশা করে থাকেন ফেরার পর সরাসরি বিশাল কোনো মিরাকল সে করে ফেলবে তাহলে ভুল হবে। তাকে নিয়ে ধৈর্য ধরতে হবে।

তিনি আরও বলেন, এক বছর ধরে কোনো ধরনের ক্রিকেট খেলেনি সে। এখন মাঠে ফিরতে মুখিয়ে আছে। সে বিশ্বের সেরা অলরাউন্ডার, কিন্তু তারপরও একটা পথ ধরে এগোতে হবে। অনুশীলনে থ্রো ডাউন এবং বোলিং মেশিনে খেলা আর ম্যাচে ১৪০ কিলোমিটার গতির বোলারকে খেলার মধ্যে পার্থক্য অনেক। পায়ের নিচে জমি খুঁজে পেতে ও আত্মবিশ্বাস ফিরে পেতে তারও কিছুটা সময় লাগবে। আমরা জানি, সে কোয়ালিটি ক্রিকেটার। আশা করি আগামী ২০২১ সালটা বাংলাদেশের হয়ে দুর্দান্ত কাটবে তার। '

আগামী ২৮ অক্টোবর শেষ হচ্ছে সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ। ইতিমধ্যে সাকিব মাঠে ফেরার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন। সবকিছু ঠিক থাকলে আগমী নভেম্বর মাসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে আবারও ক্রিকেট মাঠে ফিরবেন সাকিব আল হাসান।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর