১৪ জানুয়ারি, ২০২১ ২২:১৬

টাইগারদের মোকাবেলায় ঝালিয়ে নিলেন ১৪৫ কেজির সেই বোলার

অনলাইন ডেস্ক

টাইগারদের মোকাবেলায় ঝালিয়ে নিলেন ১৪৫ কেজির সেই বোলার

বাংলাদেশের বিপক্ষে দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল এখন ঢাকায়। গত ১০ জানুয়ারি ঢাকায় পা রাখে ক্যারিবিয়ানরা। আগামী ২০ জানুয়ারি মিরপুরে অনুষ্ঠিত হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। ২২ জানুয়ারি হবে দ্বিতীয় ওয়ানডে। আর ২৫ জানুয়ারি চট্টগ্রামে হবে শেষ ওয়ানডে। 

সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নিচ্ছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ দল। ঝালিয়ে নিয়েছেন ১৪৫ কেজি ওজনের ক্যারিবিয় ক্রিকেটার রাহকিম কর্নওয়াল। স্থুলকায় শরীরের সঙ্গে ৬ ফিট ৫ ইঞ্চি উচ্চতা, পাহাড় সমান আকৃতির জন্য আলাদা করেই সবার চোখে পড়েন কর্নওয়াল। 

বাংলাদেশকে মোকাবেলার আগে শরীরের দিকে না তাকিয়ে অনুশীলনে ঘাম ঝরাতে একটু কার্পণ্য করেননি দীর্ঘদেহী এই অলরাউন্ডারের।  

তিনি এত বড় শরীর নিয়েও টেস্টের মতো কঠিন ফরমেটে পাঁচদিন অনায়াসে খেলে যাচ্ছেন। শুধু খেলার জন্য খেলা নয়, ওভারের পর ওভার বল করে সবার সব ভুল ধারণাকে মাটিতে মিশিয়েছেন ৩ টেস্টের ক্যারিয়ারে।

২০১৯ সালের আগস্টে কিংস্টনে ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক হয় কর্নওয়ালের। ওই টেস্টে দুই ইনিংসে ৬৪ ওভার বল করেন এই অফস্পিনার। প্রথম ইনিংসেই নিয়েছিলেন ৩ উইকেট। 

এরপর আফগানিস্তানের বিপক্ষে একটি, ইংল্যান্ডের বিপক্ষে আরেকটি টেস্ট খেলেছেন কর্নওয়াল। আফগানদের বিপক্ষে ৭৫ রানে ৭ উইকেট শিকার করে তো হইচই-ই ফেলে দিয়েছিলেন। সবমিলিয়ে ৩ টেস্টের ক্যারিয়ারে ইতোমধ্যেই ১৩ উইকেট নামের পাশে।

ব্যাট হাতে অবশ্য নিজেকে মেলে ধরার সুযোগ হয়নি এখনও। তিন টেস্টে সর্বোচ্চ ইনিংসটি ১৪ রানের। গড় ৬.৪০। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৫ ম্যাচে একটি সেঞ্চুরির সঙ্গে ১৩টি হাফসেঞ্চুরি আছে কর্নওয়ালের। গড় প্রায় ২৩। বোঝাই যাচ্ছে, ব্যাটিংটাও খারাপ করেন না!

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর