১৫ জানুয়ারি, ২০২১ ০৯:২০

করোনায় আক্রান্ত হয়ে অস্ট্রেলিয়ান ওপেনে অনিশ্চিত অ্যান্ডি মারে

অনলাইন ডেস্ক

করোনায় আক্রান্ত হয়ে অস্ট্রেলিয়ান ওপেনে অনিশ্চিত অ্যান্ডি মারে

ফাইল ছবি

করোনা পজিটিভ অ্যান্ডি মারে। যার ফলে অস্ট্রেলিয়ান ওপেনে অনিশ্চিত হয়ে পড়লেন ব্রিটিশ তারকা। আপাতত সারের বাড়িতে তিনি আইসোলেশনে রয়েছেন। চলতি সপ্তাহেই বিশেষ চার্টার বিমানে তার মেলবোর্ন যাওয়ার কথা ছিল। কিন্তু এখন তাকে সম্পূর্ণ সুস্থ হওয়ার জন্য অপেক্ষা করতে হবে। আগামী ৮ ফেব্রুয়ারি থেকে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে। তার আগে তিনি সুস্থ হয়ে উঠবেন কিনা, তা নিয়ে যথেষ্ট অনিশ্চয়তা রয়েছে। 

করোনার জন্য এমনিতে এবারের অস্ট্রেলিয়ান ওপেন নির্ধারিত সময়ের থেকে তিন সপ্তাহ পরে শুরু হচ্ছে। উদ্যোক্তাদের পক্ষ থেকে প্রতিযোগিতা আয়োজনের ক্ষেত্রে কোনও ঝুঁকি নেওয়া হচ্ছে না। খেলোয়াড়দের মেলবোর্নে যাওয়ার জন্য ১৫টি বিশেষ বিমানের ব্যবস্থা করা হয়েছে। তাতে ২৫ শতাংশের বেশি কাউকে উঠতে দেওয়া হচ্ছে না। 

বিমানে ওঠার আগে প্রত্যেককে করোনা নেগেটিভ রিপোর্ট নিয়ে আসতে হবে। মেলবোর্নে পৌঁছনোর পর প্রত্যেকের ফের কোভিড-১৯ পরীক্ষা হবে। রিপোর্ট আসা পর্যন্ত সবাইকে আইসোলেশনে থাকতে হবে। এমনিতেই অস্ট্রেলিয়ায় পৌঁছানোর পরে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার নিয়ম রয়েছে। কিন্তু অস্ট্রেলিয়ান ওপেনের ক্ষেত্রে খেলোয়াড়দের প্রতিদিন পাঁচ ঘণ্টা করে অনুশীলন করার অনুমতি দেওয়া হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর