১৭ জানুয়ারি, ২০২১ ০৮:১৯

সিডনির পর ব্রিসবেন টেস্টেও বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের শিকার ভারত

অনলাইন ডেস্ক

সিডনির পর ব্রিসবেন টেস্টেও বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের শিকার ভারত

সংগৃহীত ছবি

অস্ট্রেলিয়ার সমর্থকদের আচরণের কোনও পরিবর্তন নেই। সিডনি টেস্টের পরে ব্রিসবেনেও বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের শিকার হতে হল ভারতীয় ক্রিকেটারদের। আক্রমণের লক্ষ্য সেই মোহম্মদ সিরাজ। সেই সঙ্গে যোগ হয়েছেন ওয়াশিংটন সুন্দর। 

সিডনি টেস্টের ঘটনা নিয়ে ইতিমধ্যেই তদন্ত চালাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এর মধ্যেই অস্ট্রেলিয়ার সংবাদপত্র সিডনি মর্নিং হেরাল্ডে প্রকাশিত হয়েছে যে কীভাবে সিরাজকে বাউন্ডারি লাইনের ধারে বাজে মন্তব্য ছুড়ে দেওয়া হয়েছে। ইংলিশ ভাষায় তাদের উদ্দেশে ‘গ্রাব’ বলা হয়েছে, যা সাধারণত কীটপতঙ্গকে উল্লেখ করতে বলা হয়। 

কেট নামে এক সমর্থক ওই সংবাদপত্রে বলেছেন, ‘‌আমার পিছনে থাকা একদল সমর্থক ক্রমাগত সিরাজ এবং ওয়াশিংটনের উদ্দেশে বাজে মন্তব্য করে যাচ্ছিল। প্রথমে সিরাজকে লক্ষ্য করে বলা হয়। ভাষাগুলো ভালোভাবে বুঝতে পারিনি। কিন্তু সিডনির মতোই লাগছিল ব্যাপারটা।’‌ 

গাব্বার ২১৫ এবং ২১৬ নম্বর স্ট্যান্ড থেকে আওয়াজ ভেসে আসছিল। কেটের আরও সংযোজন, ‘‌একসময় সিরাজকে উদ্দেশ্য করে এক সমর্থক ওর দিকে তাকিয়ে হাত নাড়াতে বলেছিল। সিরাজ পাত্তা দেয়নি। এরপরেই ওকে লক্ষ্য করে কটু মন্তব্য করা হয়।’‌ তবে সিরাজ বা ওয়াশিংটন কেউই দর্শকদের দিকে ঘুরে তাকিয়ে পাল্টা কোনও প্রত্যুত্তর দেননি। এখনও পর্যন্ত সরকারিভাবে কোনও অভিযোগও জানানো হয়নি টিম ইন্ডিয়ার তরফে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর