১৪ এপ্রিল, ২০২১ ০৪:০৭

আইপিএলে ক্যারিয়ারে সেরা বোলিং, ২ ওভারে ৫ উইকেট রাসেলের

অনলাইন ডেস্ক

আইপিএলে ক্যারিয়ারে সেরা বোলিং, ২ ওভারে ৫ উইকেট রাসেলের

ফাইল ছবি

রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামলেই এলোমেলো হয়ে যায় কেকেআরের সকল পরিকল্পনা। চেন্নাইয়ের চিদাম্বরাম স্টেডিয়ামে মঙ্গলবার (১৩ এপ্রিল) আইপিএলের চলতি আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ১০ রানে হেরেছে কলকাতা। প্রথমে ব্যাট করে সব উইকেট হারিয়ে ২০ ওভারে ১৫২ রান সংগ্রহ করে মুম্বাই। জবাবে ২০ ওভার খেলে ৩ উইকেট হাতে থাকলেও ১৪২ রান তুলতে সক্ষম হয় কলকাতা।

ডেথ ওভারে মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটিং নিয়ে প্রশ্ন ছিল আগের মৌসুম থেকেই। দারুন শুরু করার পরও কম রানে থমকে যায় মুম্বাইয়ের ইনিংস। চলতি আইপিএলের প্রথম ম্যাচে আরসিবির হর্ষল প্যাটেল যে কাজটা করেছিলেন, এদিন কেকেআরের আন্দ্রে রাসেল সেটাই করলেন। মাত্র দুইভার বোলিং করে ১৫ রান দিয়ে পাঁচটি উইকেট তুলে নিলেন দ্রে রাস।

মুম্বা ইনিংসের ১৮ তম ওভারে প্রথম বোলিং করতে আসেন রাসেল। সেই ওভারেই কায়রন পোলার্ড ও মার্কো জানসেনকে ফিরিয়ে দেন তিনি। এরপর ক্রুনাল পান্ডিয়া, জসপ্রিত বুমরা, রহুল চাহারকে শেষ ওভারে প্যাভিলিয়নের রাস্তা দেখান। আইপিএলে এর আগে কখনও এক ম্যাচে পাঁচ উইকেট পাননি কেকেআরের ব্যাটিং অলরাউন্ডার আন্দ্রে রাসেল। কেকেআরে মূলত তিনি ব্যাটিং অলরাউন্ডার হিসেবেই পরিচিত। এতদিন পর্যন্ত আইপিএলে বিগ হিটার বলেই জনপ্রিয় হয়েছিলেন রাসেল। তবে সময় আর সুযোগ হলে বল হাতেও যে তিনি ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন, সেটাই দেখিয়ে দিলেন ক্যারিবিয়ান তারকা।

ম্যাচ শেষে রাসেল বলেন, বোলিং নিয়ে গত কয়েকদিন প্রচুর পরিশ্রম করেছি। আমি বরাবরই দায়িত্ব নিয়ে খেলতে চাই। ডেথ ওভারে বোলিং করতে গেলে রান দেওয়ার একটা সম্ভাবনা থেকেই যায়। আবার ডেথ ওভারে উইকেট পাওয়ার সুযোগ থাকে অনেক বেশি। আমি সব সময়ই মাঠে কিছু করতে তৈরি থাকি। ১৮ ওভারে বোলিং করতে যাওয়াটা চ্যালে়ঞ্জের। হার্দিক পান্ডিয়া ও পোলার্ডের মতো ব্যাটসম্যানদের বোলিং করাটা কঠিন কাজ। তাদের কম রানে আটকে দিতে পেরে আমি খুশি।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর