শিরোনাম
প্রকাশ : ১২ মে, ২০২১ ০২:২২
প্রিন্ট করুন printer

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেন লাসিথ মালিঙ্গাও

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেন লাসিথ মালিঙ্গাও
ফাইল ছবি
Google News

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সের মতোই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গাও। সবকিছু ঠিক থাকলে চলতি বছর অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের জাতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে এই তারকা ক্রিকেটারকে। এমনই ইঙ্গিত দিয়েছেন শ্রীলঙ্কার জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান প্রমোদ বিক্রমাসিংহে।

বিশ্বের অন্যতম সেরা ফাস্ট বোলার হলেন মালিঙ্গা। ৩৭ বছরের শ্রীলঙ্কার এই ডানহাতি পেসার তার ক্যারিয়ারে বহু ম্যাচ একা জিতিয়েছেন। শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিয়ে বিশ্বকাপও জিতিয়েছেন। মালিঙ্গার নেতৃত্বে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে শ্রীলঙ্কা। তবে টেস্ট ও ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিলেও টি-টোয়েন্টি ক্রিকেট চালিয়ে যাওয়ার কথা আগেই জানিয়েছিলেন লঙ্কান এই ডানহাতি পেসার।

মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে দীর্ঘদিন আইপিএল খেললেও ব্যক্তিগত কারণে গত বছর আইপিএল থেকে সরে দাঁড়িয়েছিলেন মালিঙ্গা। এবারও আইপিএলে দেখা যায়নি তাকে। কিন্তু আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের জাতীয় দলে ফেরার ইঙ্গিত দিলেন মালিঙ্গা। অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে হওয়ার কথা টি-২০ বিশ্বকাপ। তবে কোভিড-১৯ এর কারণে বিশ্বকাপ সরতে পারে ভারত থেকে অন্যত্র।

বিশ্বকাপে মালিঙ্গাকে খেলানোর চেষ্টা করছে শ্রীলঙ্কার জাতীয় নির্বাচকরা। লঙ্কার এই পেসার শেষবার জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। কিন্তু তাকে বিশ্বকাপে ফেরানোর ব্যাপারে কথা বলবেন নির্বাচকরা। 

শ্রীলঙ্কার জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান প্রমোদ বিক্রমাসিংহে জানান, আমরা শীঘ্রই লাসিথের সঙ্গে কথা বলব। আসন্ন শ্রীলঙ্কার সফরে এবং অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনায় সে ভালোমতোই রয়েছে। এছাড়াও আমরা ২০২৩ বিশ্বকাপের কথা ভেবে দীর্ঘমেয়াদি পরিকল্পনা করেছি। সেখানে দুই ধরনের বিষয় নিয়ে আমরা টিম কম্বিনেশন ঠিক করব।

২০২১ ও ২০২২ পরপর দুই বছর জোড়া টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। বিশ্বকাপের জন্যই শ্রীলঙ্কা নির্বাচকরা অভিজ্ঞতার নিরিখে মালিঙ্গাকে দলে রাখতে চাইছেন। প্রমোদ বিক্রমাসিংহে আরও বলেন, লাসিথ আমাদের দেশের সর্বকালের অন্যতম সেরা বোলার। এখনও যা ফর্মে রয়েছে তাতে যে কোনও দলে অনায়াসে সুযোগ পেতে পারে। পরপর দুইবছর বিশ্বকাপের কথা মাথায় রেখে আমরা তাকে দলে রাখতে চাইছি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর