শিরোনাম
প্রকাশ : ২৮ মে, ২০২১ ১৫:৫৯
প্রিন্ট করুন printer

জীবন পেয়ে সেঞ্চুরি হাঁকালেন কুশল পেরেরা

অনলাইন ডেস্ক

জীবন পেয়ে সেঞ্চুরি হাঁকালেন কুশল পেরেরা
Google News

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জীবন পেয়ে সেঞ্চুরি হাঁকালেন শ্রীলঙ্কা অধিনায়ক কুশল পেরেরা। ওয়ানডে ক্যারিয়ারে এটি ৬ষ্ঠ সেঞ্চুরি কুশল পেরেরার।

শুরু থেকেই দুর্দান্ত খেলে নার্ভাস নাইনটিতে ভুগছিলেন লঙ্কান অধিনায়ক। ৯৯ রানে নিশ্চিত আউট হতেন। তাকে বাঁচিয়ে দিলেন মাহমুুদুল্লাহ রিয়াদ। আর উইকেট বঞ্চিত হলেন মুস্তাফিজ। ৩২তম ওভারে মুস্তাফিজের পঞ্চম বলটি ভালোভাবে খেলতে পারেননি পেরেরা। বল চলে যায় মিড অফে। একটু দৌড়িয়ে এসে ঝাপিয়ে বলটি তালুবন্দির চেষ্টা করেন রিয়াদ। কিন্তু ব্যর্থ হন। জীবন পেয়ে সেঞ্চুরি করতে ভুল করেননি তিনি।

পরের বলে লেগ সাইডে একটি রান নিয়ে তিন অংকের ম্যাজিক ফিগারে পৌঁছেন লঙ্কান অধিনায়ক। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ৬ষ্ঠ সেঞ্চুরি। ৯৯ বলে  সেঞ্চুরি হাঁকালেন পেরেরা। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৩৮ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২০৯ রান। ১১৪ রানে ব্যাট করছেন অধিনায়ক কুশল পেরেরা এবং ২২ রানে আছেন ক্রিজে আছেন ২২।

এর আগে বাংলাদেশের বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে ১০ ওভারে ৭৭ রান তোলেন দুই লঙ্কান ওপেনার কুশল পেরেরা ও দানুশকা গুনাথিলাকা। কিন্তু দলীয় ১২তম ওভারে জোড়া আঘাত হেনে টাইগার শিবিরে স্বস্তি ফেরান তাসকিন আহমেদ। নিজের দ্বিতীয় ওভারে দানুশকা গুনাথিলাকাকে বোল্ড করে ৮২ রানের জুটি ভেঙেছেন এই ডানহাতি পেসার। ৩৩ বলে ৫ চার ও ১ ছয়ে ৩৯ রান করেন লঙ্কান ওপেনার। ওই ওভারেই পাথুম নিশানকাকে পেছনে মুশফিকুর রহিমের ক্যাচ বানান তাসকিন। চার বল খেলেও রানের খাতা খুলতে ব্যর্থ শ্রীলঙ্কার এই ব্যাটসম্যান।

দলীয় ১৫১ রানের মাথায় তৃতীয়বারের মতো লঙ্কান ব্যাটিংয়ে আঘাত হানলেন তাসকিন। তিনি এবার ফেরালেন কুশল মেন্ডিসকে। অফ স্টাম্পে করা লেন্থ বল মেন্ডিস তুলে দেন মিড অফে দাঁড়ানো তামিমের হাতে। আউট হওয়ার আগে মেন্ডিসের ব্যাট থেকে আসে ৩৬ বলে ২২ রান।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর