২২ সেপ্টেম্বর, ২০২১ ১৫:২৭

এক্সিকিউটিভ ট্রেডের উদ্যোগে প্রীতি ফুটবল ম্যাচ

অনলাইন ডেস্ক

এক্সিকিউটিভ ট্রেডের উদ্যোগে প্রীতি ফুটবল ম্যাচ

উচ্চশিক্ষা-সম্পর্কিত ঢাকার খ্যাতনামা পরামর্শক প্রতিষ্ঠান এবং এক্সিকিউটিভ ট্রেড ইন্টারন্যাশনালের উদ্যোগে ফরেন এডমিশন অ্যান্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট কনসালটেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ফ্যাকড-ক্যাব) সাধারণ এবং নির্বাহী সদস্যদের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। 

মানসিক স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে সচেতনতার অংশ হিসেবে সম্প্রতি রাজধানীর ফোর্টিস স্পোর্টস গ্রাউন্ডে এ ম্যাচের আয়োজন করে এক্সিকিউটিভ স্টাডি অ্যাবরোড নামে পরিচিত এ প্রতিষ্ঠানটি।

করোনার কারণে বিশ্বের অনেক প্রতিষ্ঠান এবং শিক্ষার্থী তাদের প্রত্যাশা ও পরিকল্পনা মতো সময়টিকে কাজে লাগাতে পারেননি। মহামারি পরবর্তী নতুন বাস্তবতায় এখন সে ধকল সামলে সকলেই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন। এমন কঠিন পরিস্থিতিতে মানসিক সুস্থতা বজায় রাখতে নিয়মিতভাবেই খেলাধুলার মতো বেশ কিছু ইভেন্টের আয়োজন করছে এক্সিকিউটিভ ট্রেড ইন্টারন্যাশনাল।

এক্সিকিউটিভ ট্রেড ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী মোহাম্মদ রাব্বানী হোসাইন বলেন, “জীবন সংগ্রামে প্রত্যেকেই এক একজন যোদ্ধা। উচ্চশিক্ষার জন্য বিদেশে পড়াশোনা করতে যাওয়া শিক্ষার্থী, তাদের অভিভাবক এবং উচ্চশিক্ষা সম্পর্কিত পরামর্শ প্রদানের সাথে জড়িত প্রত্যেকেই স্থবির একটা সময় পার করছেন। নিজেদের পরিকল্পনা অনুযায়ী কাজ করতে না পেরে এসময় তাদের অনেকেই মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। এমন চ্যালেঞ্জিং সময়ে মানসিক সুস্থতা এবং শারীরিক অবস্থা ঠিক রাখার জন্য প্রত্যেকেরই খেলাধুলার মতো অন্যান্য বিনোদনমূলক কার্যক্রমে নিয়মিত অংশ নেওয়া জরুরি।”

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর