২২ নভেম্বর, ২০২১ ২১:৫৫

প্রথম টেস্ট থেকে ছিটকে পড়লেন তাসকিন

অনলাইন ডেস্ক

প্রথম টেস্ট থেকে ছিটকে পড়লেন তাসকিন

তাসকিন আহমেদ

পাকিস্তানের বিপক্ষে ১৬ সদস্যদের টেস্ট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ সোমবার রাতে এই দল ঘোষণা করা হয়। দলে নতুন করে জায়গা পেয়েছেন মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান রাজা। এ ছাড়া সাকিব আল হাসানকেও রাখা হয়েছে স্কোয়াডে। তবে তার খেলা না খেলা নির্ভর করছে ফিটনেসের ওপর। দলে নেই সম্প্রতি সময়ে দুর্দান্ত বোলিং করতে থাকা পেসার তাসকিন আহমেদ। ডান হাতের ইনজুরিতে পড়েছেন তিনি।

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলে বাংলাদেশ। ম্যাচে ইনজুরিতে পড়েন তাসকিন। তার কয়েক ঘণ্টা পর টেস্ট দল ঘোষণা করা হলে দেখা যা,য় তাসকিনের নাম সেখানে নেই। পরে জানা যায়, ইনজুরিতে পড়া তাসকিনের হাতে সেলাই পড়েছে। সেলাই কাটা হবে এক সপ্তাহ পর।

এ বিষয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘তাসকিনকে এভারকেয়ারে নেওয়া হয়েছিল। সেলাই তো লেগেছেই, সেলাই করেছে। আবার এক সপ্তাহ পরে যেতে বলেছে। তখন সেলাই খুলবে। তারপর বোঝা যাবে কি অবস্থা। সে পর্যন্ত ঢাকাতেই থাকবে।’

তাসকিনের ইনজুরির ঘটনাটি আজ পাকিস্তানের ইনিংসের ষষ্ঠ ওভারে ঘটে। তাসকিনের করা ওভারের প্রথম বলে স্ট্রেট ড্রাইভ খেলেছিলেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। তাসকিন বল ধরার চেষ্টা করেন। বল লেগে যায় ডান হাতের ওপরের অংশে। চোট পাওয়া তাসকিন বাংলাদেশ ক্রিকেট দলের ফিজিও জুলিয়ান ক্যালিফাতোর সঙ্গে মাঠ ছেড়ে যান।

শুশ্রুষা শেষে পরে মাঠে ফিরে অবশ্য বোলিংও করেছেন তাসকিন। ম্যাচ শেষে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হলে আহত স্থানে সেলাই করান চিকিৎসকরা।

আগামী ২৬ নভেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। ৪ থেকে ৮ ডিসেম্বর মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে দ্বিতীয় টেস্ট। প্রথম ম্যাচ খেলার জন্য মঙ্গলবার চট্টগ্রামে যাবে দুই দল।  

টেস্ট দল : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, ইবাদত হোসেন, মাহমুদুল হাসান জয়  ও রেজাউর রহমান রাজা।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 
 

 
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর