২৭ নভেম্বর, ২০২১ ১০:০৬
বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্ট

দিনের শুরুতেই ফিরলেন লিটন

অনলাইন ডেস্ক

দিনের শুরুতেই ফিরলেন লিটন

সংগৃহীত ছবি

মুশফিকুর রহিম ও লিটন দাস টেকনিক্যালি দুইজনেই দুর্দান্ত ব্যাটসম্যান। কিন্তু টি-২০ বিশ্বকাপে ছন্দহীন হয়ে পড়েন দুই ব্যাটসম্যান। তাদের ছন্দহীন ব্যাটিংয়ের প্রভাব পড়ে বাংলাদেশের পারফরম্যান্সে। টি-২০ বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের জন্য চলতি পাকিস্তান সিরিজ থেকে বাদ পড়েন তারা। কিন্তু টেস্ট সিরিজে নির্বাচক প্যানেল আস্থা রাখেন দুজনের ওপর। তার প্রতিদানও দেন লিটন ও মুশফিক। খাঁদের কিনারায় থাকা দলকে দুইজনে রেকর্ড জুটি গড়ে নিয়ে যান শক্ত অবস্থানে। 

পঞ্চম উইকেট জুটিতে দুইজনের অবিচ্ছিন্ন ২০৪ রানের জুটিতে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে ৪ উইকেটে ২৫৩ রান করে বাংলাদেশ। তবে আলোক স্বল্পতার কারণে বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্টের প্রথম দিন ৫ ওভার খেলা কম হয়। এ জন্য আজ শনিবার দ্বিতীয় দিন খেলা শুরু হয় ১১ মিনিট আগে। মুশফিকুর রহিম ৮২ ও লিটন কুমাস দাস ১১৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। 

তবে দ্বিতীয় দিনের শুরুতে হাসান আলীর বলে এলবিডব্লিউর শিকার হয়ে ফিরলেন লিটন দাস। প্রথমে আম্পায়ার আউট না দিলে রিভিউ নেন বাবর আজম। এরপর আর এই ডানহাতি ব্যাটসম্যানের রক্ষা হয়নি। এদিন মাত্র ১ রান যোগ করেন দ্বিতীয় দিন। ২৩৩ বলে ১১টি চার ও ১টি ছয়ে ১১৪ রান করে ফেরেন সাজঘরে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর