৭ ডিসেম্বর, ২০২১ ১০:১৩

নারী ক্রিকেটারের করোনা; ‘ওমিক্রন’ কি না দেখছে স্বাস্থ্য অধিদফতর

অনলাইন ডেস্ক

নারী ক্রিকেটারের করোনা; ‘ওমিক্রন’ কি না দেখছে স্বাস্থ্য অধিদফতর

ফাইল ছবি

জিম্বাবুয়ে থেকে ফিরে ৫ দিনের কোয়ারেন্টাইনে ছিলেন নারী ক্রিকেট দলের সদস্যরা। গতকাল তাদের কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ার কথা। কিন্তু দুই জন ক্রিকেটার করোনা পজিটিভ হয়েছেন। তাদের আলাদা করে রাখা হয়েছে। তারা করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত কি না এ বিষয়ে পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। তিন দফা পরীক্ষার পর গতকাল সন্ধ্যায় আবারও তাদের নমুনা নিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

মঙ্গলবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম বলেন, দুই নারী ক্রিকেটারের শরীররে করোনার কোনো উপসর্গ নেই। তাদের দুই জনকেই হোটেল সোনারগাঁওয়ে একই রুমে রাখা হয়েছে। গতকাল সন্ধ্যায় আবারও তাদের নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর। পরীক্ষা নিরীক্ষার পরই বলা যাবে সেটি ওমিক্রন কি না।

এর আগে গতকাল রাতে সাংবাদিকদের স্বাস্থ্য মহাপরিচালক বলেন, গত ১ ডিসেম্বর জাতীয় মহিলা ক্রিকেট দল জিম্বাবুয়ে থেকে ফিরে আসে। তাদের সবাইকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে পাঠানো হয়েছে। এরপর গত ১, ৩ এবং ৫ ডিসেম্বর তিন দফায় তাদের করোনা পরীক্ষা করা হয়েছে। তৃতীয় টেস্টের পর আজ দুই খেলোয়াড়ের পজিটিভ পাওয়া গেছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর