শিরোনাম
৯ ডিসেম্বর, ২০২১ ১১:১৪

বায়ার্নের কাছে হেরে গ্রুপ পর্ব থেকে বার্সেলোনার বিদায়

অনলাইন ডেস্ক

বায়ার্নের কাছে হেরে গ্রুপ পর্ব থেকে বার্সেলোনার বিদায়

ক্লাব ইতিহাসের অন্যতম বাজে পারফরম্যান্স দেখিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হলো বার্সেলোনাকে। বুধবার রাতে বায়ার্ন মিউনিখের কাছে ০-৩ গোলে হেরে যায় জাভি হার্নান্দেজের শিষ্যরা। এই হারের ফলে ‘ই’ গ্রুপে তৃতীয় স্থানে থেকে শেষ করল তারা।

শেষ ষোলয় যেতে হলে ম্যাচে জিততেই হতো বার্সেলোনাকে। কিন্তু কঠিন প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখ কাতালানদের কোনোপ্রকার ছাড় দেয়নি। গ্রুপে তৃতীয় হওয়ার সুবাদে এখন বার্সাকে দেখা যাবে ইউরোপা লিগে। ওদিকে এই গ্রুপ থেকে বায়ার্নের সঙ্গে পরের রাউন্ডে উঠেছে বেনফিকা।

বুধবার রাতে বায়ার্নের বিরুদ্ধে খেলতে নামার পর মাঠে কোনো প্রভাবই বিস্তার করতে পারেনি বার্সা। বরং, মনে হয়েছে বায়ার্নের সামনে খুবই নিচু মানের একটি দল খেলতে এসেছে।

শুরুতেই দুটো সুবর্ণ সুযোগই পেয়েছিল বার্সেলোনা। জর্দি আলবার একটা চেষ্টা ঠেকিয়ে দেন বায়ার্নের প্রাচীর ম্যানুয়েল নয়্যার। এর কিছু পর আরও একটা সুবর্ণ সুযোগ নষ্ট করেন উসমান দেম্বেলে। 

এরপরই বার্সেলোনার ওপর আক্রমণাত্মক হয়ে ওঠে বায়ার্ন। ৩৪ মিনিটে রবার্ট লেওয়ানডস্কির ক্রস থেকে হেডে বার্সার জালে বল জড়ান থমাস মুলার। ৪৩ মিনিটে ব্যবধান বাড়ান লেরয় সানে। দুর্দান্ত এক শটে তিনি পরাস্ত করেন বার্সা গোলরক্ষক টার স্টেগানকে। পরে ৬২ মিনিটে ব্যবধান আরও একবার বাড়িয়ে নেয় বায়ার্ন। এবার গোল করেন জামাল মুসিয়ালা। পরে বার্সেলোনা হারের ব্যবধানও কমাতে পারেনি। শেষ পর্যন্ত ৩ গোল হজম করেই মাঠ ছাড়তে হয় তাদের।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর