৯ ডিসেম্বর, ২০২১ ১৩:০৫

অধিনায়কত্ব ছাড়তে রাজি ছিলেন না কোহলি!

অনলাইন ডেস্ক

অধিনায়কত্ব ছাড়তে রাজি ছিলেন না কোহলি!

বিরাট কোহলি। ফাইল ছবি।

টি-টোয়েন্টির পর এক দিনের ক্রিকেটের নেতৃত্বও হারালেন বিরাট কোহলি। তবে ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণের সময় নিজেই জানিয়েছিলেন নেতৃত্ব ছাড়ার কথা। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর যে ভারতকে এই ধরনের ক্রিকেটে আর নেতৃত্ব দেবেন না, তা আগেই জানিয়ে দিয়েছিলেন কোহলি।

কিন্তু এক দিনের ক্রিকেটের ক্ষেত্রে তেমনটা হলো না। ভারতীয় বোর্ডের পক্ষে জানানো হয়েছে সাদা বলের ক্রিকেটে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে রোহিত শর্মাকে।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা যায়, কোহলিকে নেতৃত্ব ছাড়ার জন্য ৪৮ ঘণ্টা সময় দিয়েছিল বোর্ড। কিন্তু অধিনায়কত্ব ছাড়তে রাজি ছিলেন না তিনি। এরপরেই বোর্ডের পক্ষ থেকে ঘোষণা করে দেওয়া হয় নতুন অধিনায়কের নাম। কোহলিকে যে নেতৃত্ব থেকে সরানো হতে পারে সেই জল্পনা ছিলই। কিন্তু বোর্ডের পক্ষ থেকে কোহলিকে নেতৃত্ব থেকে সরানো নিয়ে কোনো কিছুই বলা হয়নি। শুধু মাত্র ঘোষণা করে দেওয়া হয় টি-টোয়েন্টি এবং এক দিনের ক্রিকেটে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত। প্রায় হঠাৎ করেই সাদা বলের ক্রিকেটের নেতৃত্ব হারালেন কোহলি।

২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। তার আগে নতুন অধিনায়ককে যথেষ্ট সময় দিতে চাইছে বোর্ড। সেই জন্যই এখন থেকেই দলের নেতৃত্ব তুলে দেওয়া হলো রোহিতের হাতে। কোহলির নেতৃত্বে আইসিসি’র কোনো ট্রফি জিততে পারেনি ভারত। তার নেতৃত্ব নিয়ে দলের অন্দরেই বার বার প্রশ্ন উঠছিল। বোর্ডের কাছে সিনিয়র খেলোয়াড়দের থেকে অভিযোগ এসেছিল বলেও শোনা যায়।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর